ঢাকা ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

বিনিয়োগ আনতে আমেরিকার চার শহরে রোড শো

জুলিয়া আলম
প্রকাশ: ২৪ জুলাই ২০২১ ১৫:১৯:২০ আপডেট: ২৪ জুলাই ২০২১ ১৬:০৯:৩০
বিনিয়োগ আনতে আমেরিকার চার শহরে রোড শো

সোমবার (২৬ জুলাই) থেকে যুক্তরাষ্ট্রের চার বড় শহরে রোড-শো করতে যাচ্ছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মার্কিন বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশের সক্ষমতা ও সম্ভাবনা নতুন করে তুলে ধরতেই এই আয়োজন। 

বিএসইসি চেয়ারম্যান বলছেন, অর্থনীতিব সব খাতে বিনিয়োগ টানতে সহায়ক হবে এই রোড শো। পাশাপাশি বাংলাদেশের সঠিক তথ্য জানতে পারবেন বিদেশিরা। 

বিশ্বজুড়ে বাংলাদেশের পরিচয় এখন এমার্জিং টাইগার অব এশিয়া। দেশের অর্থনীতির উচ্চ প্রবৃদ্ধি ধরে রাখতে চাই আরো বিনিযোগ। 

তাই এবার বিদেশি বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশের সম্ভাবনা তুলে ধরতে যুক্তরাষ্ট্রের চারটি বড় শহরে রোড শো করতে যাচ্ছে বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন। 

এই আয়োজনের সহযোগী নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বললেন, বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতি দেশ যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশের সম্ভাবনাগুলো জানানোর এখনই সময়। 

আরও পড়ুন: আখাউড়া স্থলবন্দরে বেড়েছে রপ্তানী আয়

পুঁজিবাজারের অংশীদার,  বিএমবিএ-এর সভাপতি সাইদুর রহমানের মতে, গড় মুনাফার হিসেবে এখন বিশ্ব তালিকার সামনের সারিতে আছে বাংলাদেশের শেয়ারবাজার। এই বাজারের নানা সম্ভাবনা বিদেশি বিনিয়োগকারীদের জানাতে এ ধরনের উদ্যোগ জরুরি।

বাংলাদেশের শেয়ারাবাজারে বিদেশি বিনিয়োগ তুলনামূলক কম। করোনাকালে তা আরো কমছিলো। 

ব্র্যাক ইপিএল প্রধান নির্বাহী কর্মকর্তা আহসানুর রহমান মনে করেন, রোড শোগুলোর মাধ্যমে পুঁজিবাজারের সম্প্রতিক সংস্কার ও অগ্রগতি বিদেশি বিনিয়োগকারীদের জানালে সুফল মিলবে। 

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার প্রধান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম একাত্তরকে বললেন, বাংলাদেশ নিয়ে বিশ্বে এখনো তথ্য বিভ্রান্তি আছে। এদেশের উন্নয়ন ও সক্ষমতার সঠিক তথ্য উন্নত বিশ্বের বিনিয়োগকারীদের দোড়গোড়ায় নিয়ে যেতে হবে। 

তিনি আরো বলেন, শুধু পুঁজিবাজার নয়, অর্থনীতির সব খাতে বিনিয়োগ আকর্ষণের জন্যই এই রোড শো। সরকারি ও বেসরকারি সংস্থাগুলোও এমন আরো আয়োজন করবে বলে আশাবাদী তিনি।   



একাত্তর/এসজে 


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন