ঢাকা ১৯ সেপ্টেম্বার ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

ব্রাজিলের আনন্দের দিনে চোখের জল ফেললো আর্জেন্টিনা

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৮ জুলাই ২০২১ ২০:৪৭:৩৯ আপডেট: ২৮ জুলাই ২০২১ ২০:৫৪:১৪
ব্রাজিলের আনন্দের দিনে চোখের জল ফেললো আর্জেন্টিনা

কোপায় শিরোপা হারানোর ক্ষত এখনো শুকোয়নি ব্রাজিলের। বড়দের হাতাশাকে পাশ-কাটিয়ে ছোটরা টোকিও অলিম্পিকে এসে আলো ছড়াচ্ছেন। 

সৌদি আরবকে ৩-১ গোলে হারিয়ে অপরাজিত থেকেই কোয়ার্টার-ফাইনালে ঊঠেছে গতবারের স্বর্ণজয়ীরা। প্রথম ম্যাচের হ্যাটট্রিক বয় রিচার্লিশন, শেষ ম্যাচেও জোড়া গোল করেছেন।

ব্রাজিলের আনন্দের দিনেই আবারো চোখের জল ফেলতে হয়েছে আর্জেন্টিনাকে। স্পেনের সাথে ১-১ গোলে ড্র করেও গ্রুপ পর্ব থেকেই শুন্য হাতে বাড়ি ফিরতে হচ্ছে আকাশি সাদাদের।

টোকিও খুব কাছেই বনসাইয়ের জন্য খ্যাত সাইতামা স্টেডিয়ামে ডি-গ্রুপের শেষ খেলায় সৌদি আরবের বিপক্ষে শুরু থেকে আক্রমণে ছিলো দানি আলভেসরা।

তবে খেলায় অনেকক্ষণ ১-১ সমতা থাকায় টেনশন বাড়ছিলো ব্রাজিল শিবিরে। শেষ পর্যন্ত খেলা শেষ হবার ১৪ মিনিট আগে সেই টেনশন দূর করেন রিচার্লিশন। 

আর শেষ যোগ করা সময়ে আরো একটি গোল করেন, প্রথম ম্যাচে জার্মানির বিপক্ষে হ্যাটট্রিক করা এই তরুণ। ব্রাজিলের হয়ে প্রথম গোলটি করেছেন কুনহা।

 

এই জয়ে ‘ডি’ গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে দলটির পয়েন্ট সাত। 

সমান সংখ্যক ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ আইভরি কোস্ট। এই গ্রুপ থেকে বাদ পড়েছে জার্মানি ও সৌদি আরব।

এদিকে, বুধবার সাইতামা স্টেডিয়ামে সি-গ্রুপের শেষ ম্যাচে আর্জেন্টিনা মুখোমুখি হয় স্পেন। জয় পেলে শেষ আটে যেত আর্জেন্টিনা। কিন্তু ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

আরও পড়ুন: টোকিও অলিম্পিকে রাশিয়া আছে, রাশিয়া নেই

মিশরের সমান চার পয়েন্ট নিয়েও গোল ব্যবধানের মারপ্যাচে কাটা পড়ে যায় আর্জেটিনার অলিম্পিক মিশন। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টারে উঠেছ স্পেন, রানার্সআপ মিশর।

শেষ আটে স্পেনের প্রতিপক্ষ ডি-গ্রুপের রানার্সআপ আইভরি কোস্ট। মিসর খেলবে এই গ্রুপের চ্যাম্পিয়ন ও গতবারের সোনাজয়ী ব্রাজিলের বিপক্ষে।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন