ঢাকা ১৯ সেপ্টেম্বার ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

'এশিয়ায় সবচেয়ে বেশি মুনাফা দেয় বাংলাদেশের পুঁজিবাজার'

জুলিয়া আলম, ওয়াশিংটন থেকে
প্রকাশ: ২৯ জুলাই ২০২১ ১০:৩০:৪৬ আপডেট: ৩০ জুলাই ২০২১ ০৯:২২:২৮
'এশিয়ায় সবচেয়ে বেশি মুনাফা দেয় বাংলাদেশের পুঁজিবাজার'

বাংলাদেশের পুঁজিবাজার এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি মুনাফা দেয়। শুধু তাই নয়, এদেশে শিল্প স্থাপন করে এশিয়ার বড় বড় বাজারে সহজে পণ্য রপ্তানীর সুযোগও রয়েছে। তাই মার্কিনি ও প্রবাসী বাংলাদেশীদের এখানে বিনিয়োগের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রীর শিল্প ও বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং বিএসইসি চেয়ারম্যান প্রফেসর শিবলি রুবাইয়াত উল ইসলাম। 

বুধবার (২৮ জুলাই) ওয়াশিংটনে ইনভেস্টমেন্ট রোড-শোতে তারা এসব কথা বলেন। 

যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশের পুঁজিবাজার ও বিভিন্ন শিল্প খাতে বিনিয়োগ আকর্ষণে  ধারাবাহিক রোড-শো আয়োজন করছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন। এরই অংশ হিসেবে বুধবার ওয়াশিংটনের রিজ কার্লটন হোটেলে স্টেকহোল্ডার্সদের নিয়ে অনুষ্ঠিত হয় এই আলোচনা সভা।


আলোচনার শুরুতেই বিএসইসি চেয়ারম্যান শিবলী রুবাইয়াতুল ইসলাম স্টেকহোল্ডারদের কাছে বাংলাদেশের অর্থনীতির শক্তিশালী দিকগুলো তুলে ধরেন। বাংলাদেশের নানা খাতে বিনিয়োগের সুযোগগুলোও তুলে ধরেন তিনি।

অনুষ্ঠনে প্রধান বক্তা ও প্রধানমন্ত্রীর শিল্প ও বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বিনিয়োগকারীদের বলেন, বাংলাদেশে শিল্প স্থাপন করে ভারত ও চীন সহ এশিয়ার বিশাল বাজার সহজে পণ্য পাঠানোর সুযোগ রয়েছে।

ওয়াশিংটনে অনুষ্ঠিত এই সভায় প্রবাসী বাংলাদেশী এসেছিলেন অনেক। এই প্রবাসীদের অনেকেই স্বদেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।

নগদ, ওয়ালটন ও এমচ্যামের সহায়তায় এবার, যুক্তরাষ্ট্রের ৪ শহরে বিনিয়োগ সভার আয়োজন করছে বিএসইসি। এসব আয়োজন প্রবাসী বাংলাদেশি বিনিয়োগকারীদের মধ্যে নতুন আগ্রহ তৈরি করতে পেরেছে।

একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন