ঢাকা ১৯ সেপ্টেম্বার ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

২৪ ঘণ্টায় ১৯৪ ডেঙ্গু রোগী শনাক্ত, ঢাকায় রেকর্ড

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৯ জুলাই ২০২১ ১৭:২৯:২৬ আপডেট: ৩০ জুলাই ২০২১ ০৯:১৯:৪২
২৪ ঘণ্টায় ১৯৪ ডেঙ্গু রোগী শনাক্ত, ঢাকায় রেকর্ড

ঢাকায় একদিনে সর্বোচ্চ ১৮১ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এদিন মোট সংক্রমিত হয়েছেন ১৯৪ জন। জানুয়ারি থেকে বছরের প্রথম ছয় মাসে ডেঙ্গুতে যত রোগী আক্রান্ত হয়েছেন তার থেকে অনেক বেশি রোগী শনাক্ত হয়েছেন চলতি জুলাই মাসের ২৯ দিনে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গু বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে ডেঙ্গুর বিস্তার ও সুস্থ রোগীর একটি পরিসংখ্যান পাওয়া যায়।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ঢাকার বাইরে ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে ১৩ জন।

বিজ্ঞপ্তি অনুসারে বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৬৪২ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ৬১৮ জন। আর অন্যান্য বিভাগে হাসপাতালে ভর্তি রয়েছেন ২৪ জন।

বছরের শুরু থেকে আজ পর্যন্ত বিভিন্ন সময়ে ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ২৯২ জন। এখনও পর্যন্ত ছাড় পেয়েছেন ১ হাজার ৬৪৬ জন।

চলতি বছরের জানুয়ারি মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন আর চলতি জুলাইয়ে ২১ তারিখ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৮৮ জন।

আরও পড়ুন: ২৫ বছরেই টিকা মিলবে সুরক্ষা অ্যাপে

অর্থাৎ জানুয়ারি থেকে জুন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৩৭২ জন আর শুধু জুলাইয়ের ২১ দিনে আক্রান্ত হয়েছেন ৬ মাসের তুলনায় কয়েকগুণ। যা পরবর্তী ৮ দিনে আরও বেড়েছে।

চলতি বছর এখনও পর্যন্ত ডেঙ্গুতে চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন