ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

যাত্রী সংকটে বরিশাল থেকে লঞ্চ ছাড়েনি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল
প্রকাশ: ০১ আগষ্ট ২০২১ ১১:৪০:৫৭ আপডেট: ০২ আগষ্ট ২০২১ ১০:২৩:৫১
যাত্রী সংকটে বরিশাল থেকে লঞ্চ ছাড়েনি

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) অনুমতি দিলেও প্রস্তুতি না থাকায় এবং যাত্রী স্বল্পতার কারণে বরিশাল থেকে লঞ্চ না ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ। ফলে অনেক যাত্রী ঘাটে এসেও ফিরে গেছেন।

শনিবার (৩১ জুলাই) সন্ধ্যার পর বিআইডব্লিউটিএ লঞ্চ চলাচলের ঘোষণা দেয়। তবে বরিশাল নদী বন্দরে থাকা আটটি লঞ্চের একটিও ছেড়ে যায়নি।

এদিকে লঞ্চ চালানোর ঘোষণা শুনে শনিবার রাত ৮টার পরে বরিশাল নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে শত শত যাত্রী ছুটে আসেন বরিশাল নৌ-বন্দরে। সেখানে এসে তারা জানতে পারেন সরকারি ঘোষণা থাকলেও ঢাকার উদ্দেশ্যে কোনো লঞ্চ ছেড়ে যাবে না। এতে যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেন। 

জানতে চাইলে বরিশাল-ঢাকা রুটে চলাচলকারী এমভি মানময়ী লঞ্চের ব্যবস্থাপক (কাস্টমার সার্ভিস) মো. রিজওয়ান হোসেন রিপন বলেন, সন্ধ্যা সাড়ে ৭টার পর বিআইডব্লিউটিএর লঞ্চ চলাচলের ঘোষণার কথা জানতে পারি। এরপর নদী বন্দরে গিয়ে দেখতে পাই যাত্রী নেই। যে কয়জন যাত্রী নদী বন্দরে অপেক্ষা করছিলেন, তা দিয়ে লঞ্চের এক তলাই ভরবে না।

আরও পড়ুন: ঢাকায় ফিরতে ফেরিঘাটে জনস্রোত, বাস-লঞ্চে ভোগান্তি কমেছে

লঞ্চ মালিক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সুন্দরবন লঞ্চ কোম্পানির মালিক মো. সাইদুর রহমান রিন্টু বলেন, লঞ্চের বেশিরভাগ যাত্রীই বিকেলের দিকে নদী বন্দরে আসেন। কিন্তু ওই সময়ও লঞ্চ চলাচলের ঘোষণা আসেনি। বিআইডব্লিউটিএ লঞ্চ চলাচলের ঘোষণা দিয়েছে রাতে। তাছাড়া যাদের ঢাকা যাওয়ার ছিল, তারা আগেই সড়ক পথে রওয়ানা হয়ে গেছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বন্দর কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমান বলেন, যাত্রী অপ্রতুল এরপরও ‍আমরা লঞ্চ ছাড়ার জন্য বলেছি। যাত্রীর সংখ্যা বাড়লেই লঞ্চ ছাড়বে।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন