ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের ধীর গতি

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
প্রকাশ: ০১ আগষ্ট ২০২১ ১১:৫৪:০৬ আপডেট: ০২ আগষ্ট ২০২১ ১০:২৩:১৯
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের ধীর গতি

রপ্তানিমুখী শিল্পকারখানা খোলার সিদ্ধান্তে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে রয়েছে ঢাকামুখী মানুষের চাপ বেড়েছে। শ‌নিবার (৩১ জুলাই) রাত থে‌কে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে টাঙ্গাইলের রাবনা বাইপাস পর্যন্ত অন্তত ২০ কিলোমিটার সড়কের উত্তরবঙ্গগামী লেনে  যান চলছে থেমে থেমে। হঠাৎ করেই মহাসড়কে যানবাহনের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় থেকে উত্তরবঙ্গগামী লেনে যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে।

সরেজমিন রবিবার সকাল ৯টার দিকে, কালিহাতি উপজেলার পৌলি ওভার ব্রিজ থেকে থেকে সেতুর পূর্বপাড় পর্যন্ত ঢাকামুখী রাস্তা ফাঁকা দেখা গেছে। কিন্তু ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী গাড়ির চাপ রয়েছে সড়কের এ অংশে। যানজট নিরসনে কাজ করে যাচ্ছে হাইওয়ে পুলিশ।

ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী অধিকাংশ ফাঁকা গাড়িগুলো দীর্ঘ যানজটের সৃষ্টি করছে। আবার ২০ থেকে ২৫ মিনিটের মধ্যেই রাস্তা ফাঁকা হয়ে যাচ্ছে। কখনও আবার ধীর গতিতে থেমে থেমে চলছে যানবাহন। রাতে ঢাকাগামী গাড়ির চাপ বাড়লেও বেলা বাড়ার সঙ্গে ফাঁকা হয়ে যাচ্ছে রাস্তা। 

আরও পড়ুন: ঢাকায় ফিরতে ফেরিঘাটে জনস্রোত, বাস-লঞ্চে ভোগান্তি কমেছে

এদি‌কে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কের বিভিন্নস্থানে ঢাকামুখী মানুষ‌দের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। দুপুর ১২টা পর্যন্ত চলাচলের নির্দেশনা থাকলেও পর্যাপ্ত গণপরিবহন না থাকায় খোলা ট্রাক, পিকআপ, প্রাইভেটকার, সিএনজি চালিত অটোরিকশা ও মোটরসাইকেল যোগে গন্তব্যে যাচ্ছেন মানুষ। গুন‌তে হচ্ছে কয়েকগুণ বেশি ভাড়া।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কর্তব্যরত এক পুলিশ সদস্য জানান, রবিবার আধাবেলার জন্য গণপরিবহন চালু হওয়ায় মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় মহাসড়কের বিভিন্ন এলাকায় হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ ও ট্রাফিক পুলিশ নিয়োজিত রয়েছেন।

একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন