ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে ১৮ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া
প্রকাশ: ০১ আগষ্ট ২০২১ ১২:৫৬:২৯ আপডেট: ০২ আগষ্ট ২০২১ ১০:২২:৫৩
কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে ১৮ মৃত্যু

কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার (১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৪ জনের করোনা পজিটিভ ও চার জনের করোনার উপসর্গ ছিল।

গত ২৪ ঘণ্টায় জেলায় ৫৫৩টি নমুনা পরীক্ষায় ১৮১ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৩ দশমিক ৯৫ শতাংশ।

করোনা ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ডা. আব্দুল মোমেন জানান, বর্তমানে হাসপাতালে ১৯১ জন করোনায় আক্রান্ত রোগী এবং ৫২ জন উপসর্গ নিয়ে মোট ২৪৩ জন ভর্তি রয়েছে।

পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, জেলায় হোম আইসোলেশনে আছেন দুই হাজার ৮১৮ জন। কুষ্টিয়ায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৪১৬ জন এবং মারা গেছেন ৫৫৩ জন।

কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে গত মাসে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩১০ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছে ৯৪ জন।

আরও পড়ুন: যাত্রী সংকটে বরিশাল থেকে লঞ্চ ছাড়েনি

জেলায় জুলাই মাসে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ছয় হাজার ৪৭৪ জন। করোনায় মৃত্যু ও আক্রান্তের পরিমাণ বাড়ার পরেও স্বাস্থ্যবিধি মানছেন না জেলার মানুষ।

এদিকে, দশম দিনের মতো জেলায় কঠোর বিধিনিষেধ চলছে। প্রশাসনের নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে জেলার শিল্পকারখানাগুলো চালু হয়েছে। কাঁচা বাজারগুলো সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা রাখা হয়।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন