ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

চট্টগ্রামে হাসপাতালে মিলছে না শয্যা, রোগী নিয়ে দিশেহারা স্বজনরা

প্রণবেশ চক্রবর্তী
প্রকাশ: ০১ আগষ্ট ২০২১ ১৫:৪০:৩০ আপডেট: ০১ আগষ্ট ২০২১ ২১:২৭:৫৫
চট্টগ্রামে হাসপাতালে মিলছে না শয্যা, রোগী নিয়ে দিশেহারা স্বজনরা

চট্টগ্রামে দীর্ঘ হচ্ছে কোভিড আক্রান্ত মানুষের মৃত্যুর মিছিল। সরকারি-বেসরকারি হাসপাতালগুলোগুলোতে চলছে আইসিইউ'র জন্য হাহাকার। 

স্বজনদের বাঁচাতে দরি থেকে থেকে এসে হাসপাতালগুলোর দুয়ারে দুয়ারে ঘুরেও মিলছে না শয্যা। কারো মৃত্যুর মধ্য দিয়ে  আইসিইউ খালি হলেও সেটি পেতে আগে থেকেই অপেক্ষায় থাকছেন ৮-১০ জন রোগী। 

কোভিড আক্রান্ত বাবা নগেন্দ্র দাশকে বাঁচাতে বৃষ্টির দিনে সুদূর সন্দ্বীপ থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে এসেছেন অনীল। ডাক্তাররা পরামর্শ দিলেও আইসিইউ খালি না পাওয়ায় এখন চোখে-মুখে তার অন্ধকার।  

স্বজনরা জানিয়েছেন, চারদিন সন্দ্বীপ উপজেলা হাসপাতালে চিকিৎসা নিলেও অবস্থার অবনতি হওয়ায় চট্টগ্রামের সরকারি হাসপাতালে এসেছেন। আইসিইউ শয্যা না পেয়ে যাচ্ছেন বেসরকারি হাসপাতালে। তবে সেখানেও মিলবে কিনা অনিশ্চিত। 

অনীলের মতো এরকম প্রতিদিন প্রিয়জনকে বাঁচাতে রোগীদের নিয়ে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে ঘুরছেন স্বজনরা। আবার অনেক কষ্টে আইসিইউ মিললেও জীবন-মৃত্যুর অনিশ্চিয়তা মেনেই হাসপাতালের করিডোরে সংসার পেতেছেন অনেক রোগীর স্বজন। 

স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলছেন- স্বাস্থ্যবিধি না মেনে বেপরোয়া জীবনযাপন করলে হাসপাতালে শয্যা বা আইসিইউ বাড়িয়েও কঠিন হবে পরিস্থিতি সামাল দেওয়া।

ইতোমধ্যে চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৯৭৩ জন। আর এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার মানুষ। 

একাত্তর/ এনএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন