ঢাকা ২৩ জানুয়ারী ২০২২, ৯ মাঘ ১৪২৮

মূল দল পাঠাচ্ছে না নিউজিল্যান্ড! ফল হবে অস্ট্রেলিয়ার মতোই?

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১০ আগষ্ট ২০২১ ০০:৫৩:৪২
মূল দল পাঠাচ্ছে না নিউজিল্যান্ড! ফল হবে অস্ট্রেলিয়ার মতোই?

পরপর দুই সিরিজ জেতা টাইগাররা আছে ফুরফুরে মেজাজে। নিজ মাটিতে জিম্বাবুয়েকে হারিয়ে টাইগাররা যতোটা তৃপ্ত হয়েছে, দেশের মাটিতে অস্ট্রেলিয়াকে ডেকে এনে নাকানিচুবানি খাইয়ে সিরিজ জয় টাইগারদের সেই তৃপ্তির ঢেঁকুর আকাশে তুলেছে। 

এর মাঝেই তৃতীয় টি-টোয়েন্টি সিরিজের সানাই বেজে উঠছে। আগামী ২৪ আগস্ট পাঁচ ম্যাচের সিরিজে অংশ নিতে ঢাকা আসছে নিউজিল্যান্ড। 

তবে বিপত্তি অন্য জায়গায়। সম্প্রতি বাংলাদেশ সিরিজের জন্য দল ঘোষণা করেছে কিউইরা। তবে মূল দল নয়। বাংলাদেশের বিপক্ষে তারা পাঠাচ্ছে দ্বিতীয় সারির দল। এমনকি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তারা যে দল ঘোষণা করেছে, সেই দলের একজনও নেই বাংলাদেশ সফরের জন্য। 

গাপটিল, কনওয়ে, ফিলিপস, সেইফার্টদের মতো সেরা ব্যাটসম্যান আর জেমিসন, বোল্ট, ফার্গুসেন, স্যান্টনার, সোধি আর অ্যাস্টলদের মতো বোলরদের বাদ দিয়ে বাংলাদেশ সফরে পাঠানো তরুণ এক দলের নেতৃত্ব দিবেন টম ল্যাথাম, যেও কি না নেই নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে। 

আরও পড়ুন: চালু হচ্ছে বহুল প্রতীক্ষিত বগুড়া-জামালপুর ফেরি চলাচল

২৪ আগস্ট বাংলাদেশের মাটিতে পা দিয়ে নিউজিল্যান্ড ২৯ আগস্ট বিকেএসপিতে খেলবে প্রস্তুতি ম্যাচ। এরপর অংশ নিবে মূল সিরিজে। 

পহেলা সেপ্টেম্বর শুরু হয়ে একদিনের বিরতিতে বাকি ম্যাচগুলো হবে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। মিরপুরের যে স্টেডিয়ামে বাংলাদেশ সর্বনিম্ন রানের লজ্জায় ডুবালো অস্ট্রেলিয়াকে, সেই শেরেবাংলা স্টেডিয়ামেই নিউজিল্যান্ডের সাথে সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে। 

শেষ হওয়া সিরিজে খেলতে আসার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে যতো রকম শর্তের বেড়াজালে জড়িয়েছিল টিম অস্ট্রেলিয়া তার জবাব কড়ায়গণ্ডায় বুঝিয়ে দিয়েছে টাইগাররা। 

বিশ্বকাপে অংশ নেয়া মূলদলের কাউকে আসন্ন বাংলাদেশ সিরিজে না পাঠানোর খেসারতও যে নিউজিল্যান্ডকে দিতে হবে, টাইগাররা ছাড় দিবে না একচুল, এমনই প্রত্যাশা টাইগারভক্তদের। 

বাংলাদেশ সফরে নিউজিল্যান্ড টি-টোয়েন্টি দল:

টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালান, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রাসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি,স্কট কাগেলেইন, কুল ম্যাকনি, হেনরি নিকোলস, অ্যাজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র , বেন সিয়ারস, ব্লেয়ার টিকনার, উইল ইয়ং। 

একাত্তর/আরএইচ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন