ঢাকা ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

নদী থেকে বালি তুলতে গিয়ে পাওয়া গেলো মর্টার শেল

নিজস্ব প্রতিনিধি, পঞ্চগড়
প্রকাশ: ৩০ আগষ্ট ২০২১ ১৭:২৩:৫০ আপডেট: ৩১ আগষ্ট ২০২১ ১৩:৩১:৪২
নদী থেকে বালি তুলতে গিয়ে পাওয়া গেলো মর্টার শেল

পঞ্চগড় শহরের ধাক্কামারায় বালি উত্তোলনের সময় করতোয়া নদীতে একটি মর্টার শেল পাওয়া গেছে। 

সোমবার (৩০ আগস্ট) সকালে পঞ্চগড়ের ধাক্কামারার সিএন্ডবি মোড় এলাকায় করতোয়া নদী থেকে শেলটি উদ্ধার করা হয়।

পুলিশ সুত্রে জানায়, সিএন্ডবি মোড় এলাকার আব্দুর রাজ্জাক ও রহমত আলী নামে দুই পাথর শ্রমিক প্রতিদিনের মতো ধাক্কামারার রামেরডাঙ্গা এলাকায় করতোয়া নদীতে পাথর ও বালি উত্তোলনের কাজ করতে যান। এসময় তারা সেই স্থানের বালির স্তুপে একটি পুরোনো লোহার দন্ডের মতো দেখতে পান। পরে তারা বালির স্তুপ থেকে সেটি উদ্ধার করে সিএন্ডবি মোড় এলাকায় নিয়ে যায়। 

এদিকে খবর পেয়ে তৌহিদুল ইসলাম নামে এক ব্যক্তি পঞ্চগড় সদর থানায় খবর দেন। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার হওয়া সেই লোহার দন্ডটিকে মর্টার শেল হিসাবে নিশ্চিত করে এবং তা উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়। 

আরও পড়ুন: একদিনে করোনায় মৃত্যু বাড়লেও কমলো শনাক্তের হার

এবিষয়ে পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া জানান, দুজন শ্রমিক পাথর ও বালি উত্তোলণের জন্য নদীতে গেলে তারা ওই মর্টার শেলটি পায়। পরে মর্টার শেলটি উদ্ধার করে বালুর বেষ্টনী দিয়ে কর্ডন করে রাখা হয়। তবে এটি সচল না পরিত্যাক্ত তা আমরা বলতে পারবো না। বিষয়টি সৈয়দপুর সেনানিবাসে জানানো হয়েছে। 

তিনি আরও জানান, সেনাবাহিনীর বোম ডিজপোজাল ইউনিট শেলটি সম্পর্কে বলতে পারবে। তারা এসে এ সম্পর্কে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। ধারণা করা হচ্ছে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় এটি ব্যবহার করা হয়ে থাকতে পারে।


একাত্তর/আরএইচ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন