ঢাকা ২০ সেপ্টেম্বার ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

রিয়ালের মাদ্রিদের কাছে জিম্মি বার্সেলোনা!

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১২ সেপ্টেম্বার ২০২১ ২০:১২:৪৩
রিয়ালের মাদ্রিদের কাছে জিম্মি বার্সেলোনা!

স্প্যানিশ ও ইউরোপিয়ার ফুটবলের দুই সেরা দল রিয়েল মাদ্রিদ ও বার্সেলোনার ওপর বেজায় চটেছেন লা লিগার প্রেসিডেন্ট হেভিয়ার তাবাস। দুই চির প্রতিদ্বন্দ্বীকে ‘দোসর’ বলেছেন তিনি।

শুধু সেখানেই থেমে থাকেননি। তাবাসের মতে, বার্সেলোনা সব সময়ই রিয়ালের সঙ্গে এক ধরনের হীনমন্যতায় ভুগে থাকে। রিয়ালের কর্তা ফিওরেন্টিনো পেরেজের কাছে জিম্মি বার্সা।

লা লিগা বসের এমন রাগের কারণও আছে। করোনার মহামারীর আর্থিক ক্ষতি কাটিয়ে উঠতে দুই দশমিক সাত বিলিয়ন ইউরোর একটি বিনিয়োগ নিয়েছেন তারা। 

এই বিনিয়োগ কর্মসূচিতে রিয়াল ও বার্সা ছাড়া এরিমধ্যে সায় দিয়েছে লা লিগার বাকি ৩৮ দল। বার্সা শেষ মুহূর্তে সায় দেয়ার কথা জানালেও, পরের দিনই পেছনে হেঁটেছে। 

আর এসবের পেছনে রিয়ালের সভাপতি পেরেজের হাত দেখছেন তিনি। এতে করে স্প্যানিশ ফুটবলের এই দুই প্রভাবশালীর দ্বন্দ্ব নতুন মোড় পেয়েছে বলে মনে করা হচ্ছে। 

কিছুদিন আগে প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে মাঠে নেমেছিলেন পেরেজ। তাই সেই উদ্যোগের চরম বিরোধী ছিলেন তাবাস। বিষয়টি ‘হাস্যকর’ বলেও উল্লেখ করেছিলেন তিনি।

ধারনা করা হচ্ছে, সেই বিরোধিতার পাল্টা হিসাবেই তাবাসের বিনিয়োগ পরিকল্পনায় বাগড়া দিয়েছেন পেরেজ। আর দল ভারি করতে পাশে নিয়েছেন বার্সেলোনাকে। 

রোববার, এক বার্সেলোনাভিত্তিক এক পত্রিকা স্পোর্টকে তাবাস বলেন, ‘আমার তো মনে হচ্ছে বার্সেলোনা রিয়াল ও পেরেজের কাছে হীনমন্যতায় ভুগছে। বিষয়টি মনস্তাত্ত্বিক অপহরণও বলা যায়। বিনিয়োগ পরিকল্পনায় এভাবে বাধা দেয়া মেনে নেয়া যায় না’।

তিনি জানান, বার্সা শুরু থেকেই এই বিনিয়োগ কর্মসূচির সমর্থক ছিলো। শেষ মুহূর্তে পেরেজের চালাকিতে আটকে গিয়ে সটকে পড়েছে বার্সেলোনা। 

লা লিগা প্রধান আরও জানান, বার্সা থেকে মেসির চলে যাওয়াকে তিনি এখনো মেনে নিতে পারেননি। তার দৃঢ় বিশ্বাস, বার্সা চাইলে মেসিকে আটকে রাখতো পারতো।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন