ঢাকা ১৯ সেপ্টেম্বার ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

রিয়ালকে এমবাপ্পের কথা ভুলিয়ে দিলেন কামাভিঙ্গা

নাজমুল রানা, একাত্তর
প্রকাশ: ১৩ সেপ্টেম্বার ২০২১ ১৩:৪২:২৪ আপডেট: ১৩ সেপ্টেম্বার ২০২১ ১৩:৫৩:১৭
রিয়ালকে এমবাপ্পের কথা ভুলিয়ে দিলেন কামাভিঙ্গা

ফরাসি তরুণ এদুয়ার্দো কামাভিঙ্গার দারুণ শুরু হলো স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে। অভিষেক ম্যাচেই গোল করে দলের জয়ে রাখলেন অবদান। 

কারিম বেঞ্জেমার হ্যাট্রিক আর কামাভিঙ্গার নৈপুণ্য সেলতা ভিগোকে ৫-২ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এমবাপ্পেকে না পেলেও কামাভিঙ্গাকে দিয়েই পূরণ হলো শূণ্যস্থান। 

ক্ষিপ্রগতির কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়ানোর দৌড়ে রিয়াল মাদ্রিদকে হতাশ হতে হয়েছে। দিলে চোট দিয়েছে পিএসজির আচরণ। আক্রমণভাগ শক্তিশালী করার স্বপ্নটাও গেছে ভেস্তে।

তবে হতাশার রাতের পরেই তো মেলে আলোর দেখা। পা পিছলে পড়লেই তো কেউ বাড়ায় হাত। রিয়ালের জন্য যেনো সেই হাতই বাড়িয়েছেন এদুয়ার্দো কামাভিঙ্গা। 

আক্রমণে এমবাপ্পেকে না পেয়ে মাঝমাঠেই চোখ দেয় রিয়াল। ফ্রান্স থেকেই উড়িয়ে আনে ১৮ বছরের কামাভিঙ্গাকে। ফরাসি এই তরুণও গতিতে দারুণ। মাঝমাঠ সামলে গোল করাতেও সমান দক্ষতা আছে এই তরুণের।


আরও পড়ুন: জকোকে হারিয়ে ইউএস ওপেন জিতে বিস্মিত মেদভেদেভ

আশায় বসতি খোঁজা রিয়ালকে কামাভিঙ্গা নিরাশ করেনি। প্রথম ম্যাচেই গোল করে সঙ্গ দিয়েছেন স্বদেশী কারিম বেঞ্জেমাকে। দুই ফরাসির পায়ে ভর করেই সেল্তা ভিগোকে ৫-২ গোলে হারিয়ে দিয়েছে রিয়াল।

২০১৯ সালে ফরাসি ক্লাব রেনেতেই আনুষ্ঠানিক ক্যারিয়ারের শুরু। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি কামাভিঙ্গাকে। একের পর এক চমক দেখিয়ে গেছেন।

আর, সেই চমকের জোরেও ওর দিকে বিশ্বের বড় বড় অনেক ক্লাবের চোখ পড়ে। দামটাও বাড়তে থাকে বছর বছর। রিয়াল মাদ্রিদ তাই ওকে পাঁচ বছরের চুক্তিতে দলে ভিড়িয়েছে।


কামাভিঙ্গা সবচেয়ে বড় চমকটা দেখিয়েছিলেন দুই হাজার বিশে। ওভার হেড কিকে করা একটি দর্শনীয় গোলই তার ক্যারিয়ারকে কয়েক বছর সামনে এগিয়ে দিয়েছে।


একাত্তর/আরএইচ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন