ঢাকা ১৯ সেপ্টেম্বার ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

চীনের একটি স্কুল থেকে নতুন করে ছড়িয়েছে করোনা

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৪ সেপ্টেম্বার ২০২১ ২০:১৯:১৫ আপডেট: ১৫ সেপ্টেম্বার ২০২১ ০০:৩১:৪৪
চীনের একটি স্কুল থেকে নতুন করে ছড়িয়েছে করোনা

চীনের ফুজিয়ান প্রদেশের একটি প্রাথমিক বিদ্যালয় থেকে নতুন করে করোনার ডেল্টা ধরণের সংক্রমণ ছড়িয়েছে বলে ধারণা কর্তৃপক্ষের। সংক্রমণ ঠেকাতে এরইমধ্যে ওই অঞ্চলে জারি করা হয়েছে কঠোর বিধিনিষেধ। 

প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে, এই সংক্রমণ সম্ভবত এক শিক্ষার্থীর বাবার কাছ থেকে ঘটেছে। গত সপ্তাহে সিঙ্গাপুর থেকে ফিরে আসা ওই ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। ৩৮ দিন আগে, গত ৪ অগাস্ট সিঙ্গাপুর থেকে ফিরেছেন তিনি। ১০ সেপ্টেম্বর কোভিড পরীক্ষায় তার করোনাভাইরাস পজিটিভ ফল আসে। যদিও সিঙ্গাপুর থেকে ফেরার পর তিনি ২১ দিন কোয়ারেন্টিনে ছিলেন এবং তখন তার করোনার পরীক্ষার ফল নেগেটিভ আসে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, এ ঘটনার চারদিনের মধ্যে ফুজিয়ানে একশ' জনেরও বেশি মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

চীনের ন্যাশনাল হেলথ কমিশন জানিয়েছে, ১৩ সেপ্টেম্বর পর্যন্ত এ অঞ্চলে স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন ৫৯ জন। আর ১২ সেপ্টেম্বর সংক্রমিত হয়েছেন ২২ জন। তারা সবাই ফুজিয়ানেই ছিলেন।

আরও পড়ুন: পানিতে ডুবে দুই চাচাতো ভাইয়ের মৃত্যু

এক সপ্তাহের মধ্যে ফুজিয়ানের সব শিক্ষার্থী ও শিক্ষককে কোভিড পরীক্ষার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

উপকূলীয় ফুজিয়ান প্রদেশের পুতিয়ান শহরে প্রায় ৩০ লাখ মানুষের বসবাস। পুতিয়ান শহরেই সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে।

ফুজিয়ানের ওই স্কুল বন্ধের পাশাপাশি, ওই অঞ্চল থেকে বাইরে যেতে করোনার নেগেটিভ রিপোর্ট দেখাতে হচ্ছে স্থানীয়দের। এছাড়া সিনেমা, জাদুঘর এবং লাইব্রেরি কার্যক্রম বন্ধ করতে বলা হয়েছে। হোটেল-রেস্টুরেন্ট খোলা রাখার সময়ও কমানো হয়েছে।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন