ঢাকা ১৯ সেপ্টেম্বার ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

পশ্চিমবঙ্গে বাড়ছে সংক্রমণ, স্বাস্থ্য বিভাগের শঙ্কা

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৪ সেপ্টেম্বার ২০২১ ২১:০২:১৭ আপডেট: ১৪ সেপ্টেম্বার ২০২১ ২১:০৫:০৭
পশ্চিমবঙ্গে বাড়ছে সংক্রমণ,  স্বাস্থ্য বিভাগের শঙ্কা

ভারতের চতুর্থ সর্বাধিক জনবহুল রাজ্য পশ্চিমবঙ্গে ফের বাড়ছে করোনার সংক্রমণ। মঙ্গলবার বাংলাদেশ পার্শবর্তী এ রাজ্যে সাতশ' পার করেছে দৈনিক সংক্রমণ। যা সোমবারের তুলনায় প্রায় ৩৯ শতাংশ বেশি। সংক্রমণের হার বাড়ায় দেখা দিয়েছে নতুন শঙ্কা। 

ভারতের স্বাস্থ্য বিভাগ বলছে, ফের একবার করোনার উপকেন্দ্র হয়ে উঠতে পারে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস।  

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়েছেন ৭০৩ জন। যা সোমবারের তুলনায় প্রায় ৩৯ শতাংশ বেশি। কলকাতায় ১২৭ ও উত্তর ২৪ পরগনায় ১৩৮ জন সংক্রমিত হয়েছেন। এর আগে সোমবার এ রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৫০৬ জন। 

এদিন পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের। তার মধ্যে পাঁচজনেরই মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। তিনজনের মৃত্যু হয়েছে কলকাতায়। রাজ্যে করোনায় মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার পাঁচশ' ৯৯ জনের।

দেশটির স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, ভারতে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে চার লাখ ৪৩ হাজার দুইশ' ১৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা তিন কোটি ৩২ লক্ষ ৮৯ হাজার পাঁচশ' ৭৯। সক্রিয় রোগীর সংখ্যা প্রায় তিন লক্ষ ৬২ হাজার দুইশ' সাত।  

আরও পড়ুন: চীনের একটি বিদ্যালয় থেকে নতুন করে ছড়িয়েছে করোনা

এদিকে কোভ্যাক্সিন নিয়ে ভারতীয়দের বিদেশ সফরের জটিলতা কমছে। চলতি সপ্তাহেই ভারত বায়োটেকের তৈরি ভ্যাকসিনকে স্বীকৃতি দিতে পারে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কোভ্যাক্সিনের থার্ড ফেজের ক্লিনিক্যাল ট্রায়ালের নথি জমা দিয়েছে ভারত বায়োটেক। এই নথি পেশ করা হয়েছে সেন্ট্রাল ড্রাগ স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশনের কাছে। তাতে ভ্যাকসিনের কার্যকারিতা ৭৭.৮ শতাংশ বলে দাবি করেছে ভারত বায়োটেক। 


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন