ঢাকা ১৯ সেপ্টেম্বার ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

চলতি বছরেই তিনটি লিগ শেষ, ফেব্রুয়ারিতে ডিপিএল

সাইফুল রূপক
প্রকাশ: ১৫ সেপ্টেম্বার ২০২১ ১৮:০৪:৩৫
চলতি বছরেই তিনটি লিগ শেষ, ফেব্রুয়ারিতে ডিপিএল

ঘরোয়া ক্রিকেটারদের মাথা থেকে দুশ্চিন্তা কেটে যাচ্ছে। চলতি বছরের শেষ দিকেই মাঠে গড়াচ্ছে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্রিকেট লিগ।

বুধবার (১৫ সেপ্টেম্বর) ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) সভা শেষে কমিটির চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ একথা জানান।

আর, বোর্ড কর্মকর্তা জানিয়েছেন, প্রিমিয়ার ক্রিকেটের জন্য আগেভাগে ঢাকা মোহামেডানের দলবদল নিয়মের মধ্যেই আছে।

মোহাম্মদ সাইফউদ্দিনের ট্রেডমার্ক সেলিব্রেশনে এখন সবাই অনুসরণ করেন। আড়াই মাস আগে ঢাকা আবাহনী ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) ট্রফি নিয়ে নেচেছে।

অথচ, শিরোপার রেস কাটতে না কাটতেই দলটির অধিনায়কের সাথে দেশের ক্রিকেটের হেভিওয়েটদের দলে ভিড়িয়ে বড় আলোচনায় প্রতিদ্বন্দ্বী ঢাকা মোহামেডান।

লিগ কিংবা আনুষ্ঠানিক দলবদলের তারিখই এখনো মেলেনি, তার আগেই এমন সাইনিং কতটা নিয়মের মধ্যে? এমন প্রশ্ন ক্রিকেট পাড়ায়। ব্যাখ্যা দিয়েছেন সিসিডিএম প্রধান। বলেছেন, এটা তাদের নিয়মের মধ্যেই পড়ে। এতে নিয়মের ব্যত্যয় ঘটেনি।

আসছে বছরে জাতীয় দলের ব্যস্ত সূচী, মার্চে সাউথ আফ্রিকা ট্যুর। জানা গেছে, এপ্রিল-মের মধ্যে সিসিডিএম আয়োজন করতে চায় দুই ফরম্যাটের ঢাকা প্রিমিয়ার লিগ।

সিসিডিএম চেয়ারম্যান জানান, এক সপ্তাহের মধ্যে প্রতিটি লিগের ক্লাব প্রতিনিধিদের সঙ্গে সভা হবে। তারপর ভেন্যু ও লিগ শুরুর তারিখ চূড়ান্ত করা হবে। সরকারের স্বাস্থ্যবিধি ও বিসিবির নির্দেশনা মেনে খেলা চালানো হবে।

কোভিড বাঁধা, এরপরও বায়োবাবলে চালানো গেছে ডিপিএল। ওই ছকেই প্রায় দুই বছর পর মাঠে গড়াচ্ছে ঢাকার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্রিকেট লিগ।

আরও পড়ুন: রাতে শুরু হচ্ছে পিএসজি ও মেসির নতুন মিশন

সিসিডিএম কর্তা আরো জানান, নভেম্বর-ডিসেম্বরে তিনটি লিগ শুরুর পরিকল্পনা রয়েছে তাদের। আর, ফেব্রুয়ারির মধ্যে তিনটি লিগই শেষ করে মার্চ থেকে ডিপিএল শুরু করা যাবে।

সেই সঙ্গে তিনি জানান, ওয়ানডে সংস্করণে হবে আগামী ডিপিএল। বলেন, ‘করোনার কারণে খুব অল্প সময়ে আমরা গত লিগ শেষ করেছি। যে কারণে টি-টুয়েন্টি ফরম্যাটে হয়েছিল। পরের বার অবশ্যই লিস্ট-এ ক্রিকেটে ফিরবে ঢাকা লিগ’।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন