ঢাকা ১৯ সেপ্টেম্বার ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

সমালোচনা আমাকে শক্তিশালী করে: জাহিদ মালেক

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৫ সেপ্টেম্বার ২০২১ ২১:১৫:৫৭ আপডেট: ১৫ সেপ্টেম্বার ২০২১ ২১:১৭:৩৯
সমালোচনা আমাকে শক্তিশালী করে: জাহিদ মালেক

সমালোচনা পছন্দ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। কারণ, সমালোচনা তাকে শক্তিশালী করে। তাই সংসদ সদস্যদের প্রতি সমালোচনা চালিয়ে যাবার আহবানও জানিয়েছেন তিনি।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত বেশ কটি বিলের জনমত যাচাই ও সংশোধনী বিষয়ে আলোচনায় বিরোধী দলের সংসদ সদস্যদের বক্তব্যের জবাবে তিনি এসব কথা জানান।

এ সময় তিনি বলেন, ‘সমালোচনার কারণে আজ সংসদ ভালো জমেছে। আপনারা কথা বলবেন, আমরাও উত্তর দেবো’।

করোনাকালে দেশে স্বাস্থ্যসেবা পরিস্থিতি, স্বাস্থ্যখাতে কেনাকাট, টিকা কর্মসূচি, টেকনোলজিস্ট নিয়োগ, বিমানবন্দরে পিসিআর ল্যাব, বেসরকারি হাসপাতালে চিকিৎসা ব্যয়সহ বিভিন্ন ইস্যুতে কথা বলেন বিরোধী দলের সংসদ সদস্য।

এতে আলোচনায় অংশ নেন সুনামগঞ্জের সংসদ সদস্য পীর ফজলুল রহমান, বিএনপির সংসদ সদস্য হারুন অর রশিদ ও রুমিন ফারহানা, জাতীয় পার্টির সংসদ সদস্য মজিবুল হক চুন্নু ও কাজী ফিরোজ রশিদ এবং বগুড়া ৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু।

বিভিন্ন সময়ে স্বাস্থ্যমন্ত্রী তার বক্তব্যে বলেন, আমি জানি আপনারা কী বলতে পারেন, তাই প্রস্তুত হয়ে এসেছি। ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক ছিল আগে, বিএনপি এসে সেটা বন্ধ করে দিয়েছিলো।

স্বাস্থ্যখাতের জন্য বিএনপির আমলে বাংলাদেশ কোন পুরস্কার পায়নি উল্লেখ করে জাহেদ মালেক বলেন, বর্তমান সরকার এমডিজি, সাউথ সাউথ অ্যাওয়ার্ড, ভ্যাকসিন হিরোর পুরস্কার পেয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, সংসদ সদস্যরা অনেক এনার্জি নিয়ে চালিয়ে যাচ্ছেন, আপনারা চালিয়ে যান, আমিও চালিয়ে যাবো।

তবে সমালোচনায় দমে না যাওয়ার বিষয়ে তিনি বলেন, সমুদ্রের মধ্যে দুই বালতি ময়লা ফেললে সমুদ্রের পানি নষ্ট হয়ে যাবে না। মহাত্মা গান্ধি বলেছেন, সত্য সত্যই থাকবে, যতই চিৎকার করে বলা হোক না কেন, মিথ্যা সত্য হয়ে যাবে না।

জাহিদ মালেক আরও বলেন, আই লাইক ক্রিটিসিজম, বিকজ ইটস মেক মি স্ট্রং। আপনারা সমালোচনা করবেন, এটা আমি পছন্দ করি। তবে ভুল তথ্যের ওপর সমালোচনা করা ঠিক না।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন