ঢাকা ১৯ সেপ্টেম্বার ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

নওয়াজউদ্দিন সিদ্দিকীর বিপরীতে বলিউডে জয়া আহসান

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৬ সেপ্টেম্বার ২০২১ ০০:৩৬:৩১ আপডেট: ১৭ সেপ্টেম্বার ২০২১ ০০:৪২:২৬
নওয়াজউদ্দিন সিদ্দিকীর বিপরীতে বলিউডে জয়া আহসান

বলিউডে অভিষেক হতে যাচ্ছে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের। নকশাল আন্দোলনের গল্প নিয়ে একটি ওয়েব সিরিজ নির্মাণ করছেন পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়। সব ঠিক থাকলে এই সিরিজে বলিউডের খ্যাতিমান অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীর রিপরীতে অভিনয় করবেন বাংলাদেশের জয়া আহসান।


আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী তিনটি পর্ব হবে সিরিজটির। প্রথম পর্বে ১৯৪৭-১৯৭২ সময়কাল, দ্বিতীয় পর্বে ১৯৭২-১৯৯০ সাল এবং শেষ পর্বে থাকবে তার পরের সময় থেকে বর্তমান প্রেক্ষাপট।

পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায় গণমাধ্যমকে জানিয়েছেন, আগামী বছরের পুজোর আগে তিনি ক্যামেরাবন্দি করবেন তার প্রথম রাজনৈতিক ওয়েব সিরিজ। যার পটভূমিকায় ১৯৬৭-র নকশালবাড়ি আন্দোলন।

তৎকালীন বিতর্কিত পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর লেখা ‘সাদা আমি কালো আমি’ উপন্যাস অবলম্বনে বাংলা, হিন্দি, ইংরেজি তিনটি ভাষায় তৈরি হতে চলেছে এই সিরিজ।


সায়ন্তনের কথায়, ‘এখানেই চারু মজুমদার হবেন নওয়াজ। জয়া তার স্ত্রী লীলা মজুমদার।’

পরিচালকের কথায়, বিতর্কিত পুলিশ অফিসারের চোখ দিয়েই দেখানো হবে গোটা সিরিজ। রুণু গুহ নিয়োগীর চরিত্রে দেখা যাবে রণিত রায়কে।

আরও পড়ুন: এবার কি আরো কঠিন বার্তা দিলেন পরীমনি?

এছাড়াও, প্রাথমিক কথা হয়েছে সব্যসাচী চক্রবর্তীর সঙ্গে। তাকে সম্ভবত দেখা যাবে তৎকালীন মুখ্যমন্ত্রী প্রয়াত সিদ্ধার্থ শঙ্কর রায়ের ভূমিকায়। শাশ্বত চট্টোপাধ্যায়কে ভাবা হয়েছে চারু মজুদারের অন্যতম সঙ্গী কানু সান্যালের চরিত্রে।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন