ঢাকা ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

টি-টুয়েন্টির অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২১ ২১:১৪:১৯ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ১৩:৫৮:৩৮
টি-টুয়েন্টির অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি

আরব আমিরাতে বসতে যাওয়া বিশ্বকাপের পর ভারতের টি-টুয়েন্টি দলের নেতৃত্ব ছাড়বেন বিরাট কোহলি। শুধু ব্যাটসম্যান হিসেবে খেলা চালিয়ে যাবেন ছোট ফরম্যাটে। সঙ্গে চলবে টেস্ট ও ওয়ানডের অধিনায়কত্ব।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা বিবৃতিতে এ ঘোষণা দেন কোহলি।

কারণ হিসেবে কোহলি বলেছেন, তিন সংস্করণের ক্রিকেটে খেলোয়াড় হিসেবে চাপে কথা। ৮-৯ বছর ধরে তিন সংস্করণে খেলা ও ৫-৬ বছর ধরে নিয়মিত অধিনায়কত্ব করে চলার কথা টেনেছেন।

কোহলির দাবি, তিনি বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ, কোচ রবি শাস্ত্রী ও রোহিত শর্মার সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

প্রসঙ্গত, আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হতে চলেছে পুরুষদের টি-২০ বিশ্বকাপ। ফাইনাল ১৪ নভেম্বর। প্রথম ম্যাচেই বিরাটদের পাকিস্তানের মুখোমুখি হতে হবে।

টি-২০ বিশ্বকাপে ভারতের ১৫ সদস্যের দলে রয়েছেন বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), কেএল রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), ইশান কিষান (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার এবং মহম্মদ সামি।

আরও পড়ুন: সিটির গোল উৎসব, মাদ্রিদ আর মিলানের কঠিন জয়

এছাড়া দলের স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে শ্রেয়স আইয়ার, শার্দূল ঠাকুর এবং দীপক চাহারকে।

সম্প্রতি এই দলের মেন্টর হিসেবে নিযুক্ত হয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ধোনিকে মেন্টর হিসেবে পেয়ে ভারতীয় ক্রিকেট দল কেমন পারফর্ম করে, সেটাই এখন দেখার।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন