ঢাকা ০৩ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

২০ কোটি রুপি আয়কর ফাঁকি দিয়েছেন সোনু সুদ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২১ ২১:০৬:১০
২০ কোটি রুপি আয়কর ফাঁকি দিয়েছেন সোনু সুদ

বলিউড অভিনেতা সোনু সুদ ২০ কোটি রুপির বেশি আয়কর ফাঁকি দিয়েছের বলে দাবি করেছে ভারতের রাজস্ব বিভাগ। ৪৮ বছরের এই অভিনেতার বাসায় টানা তিন দিনের তল্লাশি শেষে, শনিবার এক বিবৃতিতে এ কথা জানিয়েছে দেশটির এই প্রতিষ্ঠান।

বিবৃতিতে ভারতের আয়কর বিভাগ আরো জানিয়েছে, আয়কর ফাঁকি দেয়া ছাড়াও সোনু সুদ তার একটি অলাভজনক প্রতিষ্ঠানের জন্য বিদেশি দাতাদের কাছ থেকে অবৈধ উপায়ে দুই কোটি দশ লাখ রুপি অর্থ সংগ্রহ করেছেন। যা দেশটির প্রচলিত আইনবিরোধী ও শাস্তিযোগ্য অপরাধ।

ভারতের রাজস্ব বিভাগের দাবি, অভিনেতা সোনু সুদ ভূয়া প্রতিষ্ঠানের কাছ থেকে ভূয়া ঋণ দেখিয়ে কাগজপত্র বানিয়ে আয়কর ফাঁকি দেয়ার চেষ্টা করেছেন। সোনু ও তার সহযোগি বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যালয় তদন্ত করে সেই সব নথিপত্র উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: পাবলিক বিশ্ববিদ্যালয়কে গোয়েন্দা নজরদারিতে আনার প্রস্তুতি

এখন পর্যন্ত বলিউডের এই অভিনেতার বিরুদ্ধে ২০ কোটি রুপি আয়কর ফাঁকি দেয়ার নজির মিলেছে বলে জানিয়েছে রাজস্ব বিভাগ। তবে তাদের অনুসন্ধান এখনও চলছে। তাদের ধারনা আয়কর ফাঁকির পরিমাণ আরো বাড়তে পারে। 

উল্লেখ্য, মহামারির এই সময়ে ভারতের পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়ে প্রশংসা কুড়িয়েছিলেন সোনু। তাদের দিকে সাহায্যের হাত বাড়ানোর পাশপাশি খাবার নিয়েও ছুটে গেছেন। তাছাড়া, সুস্থ দেহ সুস্থ মনের প্রচারক হিসাবে তিনি গোটা ভারতে বেশ জনপ্রিয়।


একাত্তর/টিএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন