ঢাকা ০৩ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

তিনদিনের জন্য স্থগিত সুনামগঞ্জের পরিবহন ধর্মঘট

নিজস্ব প্রতিনিধি, সুনামগঞ্জ
প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২১ ১৬:৫৫:১৯
তিনদিনের জন্য স্থগিত সুনামগঞ্জের পরিবহন ধর্মঘট

রোববার (১৯ সেপ্টেম্বর) অর্ধদিবস পালনের পর সুনামগঞ্জ-সিলেট আন্তঃজেলা সড়কে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট তিনদিনের জন্য স্থগিত করা হয়েছে।

সিলেট পরিবহন শ্রমিক ইউনিয়নের বিরুদ্ধে জোরপূর্বক চাঁদা আদায়ের অভিযোগ আনে সুনামগঞ্জের সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। এরই প্রতিবাদে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট ডাকলেও আধাবেলা পালনের পর তা তিনদিনের জন্য স্থগিতের ঘোষণা করে সুনামগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। তবে সিলেটের বাইপাস সড়কে আন্তঃজেলা বাস থেকে চাঁদাবাজি বন্ধ না হলে তিনদিন পরে আবারও পূর্ব ঘোষিত ধর্মঘট শুরু হবে বলে জানান তারা।

সুনামগঞ্জ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. নূরুল হক বলেন, আমরা সিলেট পরিবহন শ্রমিক ইউনিয়নের চাঁদাবাজির বিরুদ্ধে নিয়মতান্ত্রিকভাবে প্রশাসন বরাবরে লিখিত অভিযোগ করেছিলাম। এরপর তারা আরো বেপরোয়া হয়ে চাঁদা আদায় অব্যাহত রাখে ও আমাদের শ্রমিকদের মারধরও করে। এ কারণে শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে আন্তঃজেলা বাস পরিবহন ধর্মঘট শুরু করে।

আরও পড়ুন: চতুর্থবার খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ালো সরকার

সুনামগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সোজাউল করিম বলেন, আমাদের আন্তঃজেলা শ্রমিকরা পরিবহন ধর্মঘটের ডাক দেবার পর আমাদের সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন স্যার বিষয়টি সমাধানের অনুরোধ জানান। আমরা তার আহ্বানে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে তিনদিনের জন্য স্থগিত করেছি। এরমধ্যে সিলেট পরিবহন শ্রমিকদের চাঁদাবাজি বন্ধ না হলে আমাদের ধর্মঘট আবারও চলবে।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, সুনামগঞ্জের আন্তঃজেলা পরিবহন শ্রমিক নেতাদের ডেকে ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানানোর পর তারা তিনদিনের জন্য কর্মসূচি স্থগিত করেছেন। তাদের দাবির বিষয়টি নিয়ে প্রশাসন ও পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হচ্ছে।


একাত্তর/টিএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন