ঢাকা ০৭ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

তথ্য প্রযুক্তি আইনের মামলায় জামিন পেলেন মেজর হাফিজ

নিজস্ব প্রতিনিধি, বরিশাল
প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২১ ১৩:২৩:০৮ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ১৩:২৬:০৬
তথ্য প্রযুক্তি আইনের মামলায় জামিন পেলেন মেজর হাফিজ

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহম্মেদের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় জামিন আবেদন মঞ্জুর হয়েছে। 

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বরিশালের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন তিনি। এরপর সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক জামিন আবেদন মঞ্জুর করেন।

মামলার নথি অনুযায়ী, ২০১৮ সালে ২৪ ডিসেম্বর জাতীয় নির্বাচন নিয়ে  মেজর হাফিজ উদ্দিন আহমেদের সাথে বাবুল বিশ্বাসের মোবাইলে নির্বাচনী আইন বহির্ভূত কথোপকথন হয়। এ নিয়ে ভোলা জেলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের চেয়ারম্যান ফরিদ তালুকদার ওই বছরের ২৮ ডিসেম্বর লালমোহন থানায় আটজনকে আসামী করে মামলা দায়ের করেন। পুলিশ তদন্তে মামলা থেকে ছয়জন বাদ পড়েন এবং মেজর হাফিজ উদ্দিন আহমেদ এবং বাবুল বিশ্বাসের নাম আসামির তালিকায় রাখা হয়। 

আরও পড়ুন: সিনহা হত্যা মামলায় তৃতীয় ধাপের সাক্ষ্য গ্রহণ চলছে

এরপর মামলাটি উচ্চ আদালত থেকে নিম্ন আদালতে হস্তান্তর করা হয়। মঙ্গলবার তিনি বরিশালের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। মামলার আইনজীবী কাজী এনায়েত হোসেন বলেন, বিচারক রাষ্ট্রপক্ষের কথা শোনেন এবং আসামির বয়স বিবেচনায় এনে তাকে জামিন দেন।  

এ নিয়ে মেজর হাফিজ বলেন, ২০১৮ সালের জাতীয় নির্বাচন অবৈধভাবে ভোট কারচুপির মাধ্যমে হয়েছে। তারই অংশ হিসেবে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। তিনি কেবল একা নন, যার ধারাবাহিকতায় সাংবাদিকদের বিরুদ্ধেও এখন এই আইনে মামলা হচ্ছে।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন