ঢাকা ০৩ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

ই-অরেঞ্জ গ্রাহকদের সড়ক অবরোধ, পুলিশের লাঠিচার্জ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৪:৩৩:১৩ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ১৩:০৯:৩৫
ই-অরেঞ্জ গ্রাহকদের সড়ক অবরোধ, পুলিশের লাঠিচার্জ

ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের থেকে টাকা ফেরত পাওয়ার দাবিতে এবং ই-অরেঞ্জের মূল হোতা ভারতে পলাতক পুলিশ কর্মকর্তা সোহেলকে দেশে ফিরিয়ে আনার দাবিতে সড়ক অবরোধ করেছে প্রতারিত গ্রাহকরা। এ সময় তাদের সড়ক থেকে তুলে দিতে লাঠিচার্জ করে পুলিশ।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে হাইকোর্ট থেকে মৎস্য ভবনের দিকে যাওয়ার সড়কের এ ঘটনা ঘটে। লাঠিচার্জে কয়েকজন আহত হওয়ার এবং তিনজনকে আটক করে থানায় নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবস হওয়ায় এমনিতেই যানবাহনের চাপ বেশি। এমতাবস্থায় তারা সড়ক অবরোধ করে। আমরা তাদের সড়ক থেকে সরিয়ে দিই।

এসময় জিজ্ঞাসাবাদের জন্য ২/৩ জনকে আটক করে থানায় নেওয়া হয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, প্রথমে আমরা তাদের সড়ক ছেড়ে দিতে বলি। পরে তাদের ছত্রভঙ্গ করা হয়। যাদের আটক করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদের পর তাদের আটক রাখা বা ছেড়ে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন: গুলশানে ব্যাংকের ভল্ট থেকে ১৯ কোটি টাকা উধাও, জানেনা কেউ

জানা যায়, জাতীয় প্রেস ক্লাবের বাইরে সমাবেশ শেষে সেখান থেকে মিছিল নিয়ে মৎস্য ভবনের দিকে অগ্রসর হয় ই-অরেঞ্জ এর প্রতারিত গ্রাহকরা। এক পর্যায়ে বিক্ষোভকারীরা সড়কে বসে পড়ে। তখন পুলিশ এসে প্রথমে সড়ক ছেড়ে দেওয়ার অনুরোধ করে। কিন্তু বিক্ষোভকারীরা তাতেও না সরলে পরে লাঠিপেটা করে তাদের তুলে দেওয়া হয়। এসময় কয়েকজনকে রক্তাক্ত অবস্থায় দেখা গেছে। চিকিৎসার জন্য তাদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

এর আগে সকালের মানববন্ধন থেকে কয়েকটি দাবি জানায় বিক্ষোভকারীরা। এগুলোর মধ্যে রয়েছে: ই-অরেঞ্জের মূল হোতা পুলিশ কর্মকর্তা সোহেলের সব সম্পত্তি বাজেয়াপ্ত করে ভুক্তভোগীদের অর্থ ফিরিয়ে দিতে হবে, ই-অরেঞ্জ যেহেতু 'অরেঞ্জ বাংলাদেশের' একটি সহযোগী প্রতিষ্ঠান তাই ভুক্তভোগীদের সব দায় মূল প্রতিষ্ঠানকে নিতে হবে, ই-অরেঞ্জ সংক্রান্ত সব মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিষ্পত্তি করতে হবে, ইতিমধ্যে গ্রেপ্তারকৃত আসামিদের জামিন দেওয়া যাবে না।


একাত্তর/আরএইচ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন