ঢাকা ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯

রাজধানীতে নারী শিল্পীদের শিল্পকর্ম প্রদর্শনী

ফাতেমা শাম্মী, একাত্তর
প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২১ ১৬:৫১:৫২ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ১৯:২১:৩৫
রাজধানীতে নারী শিল্পীদের শিল্পকর্ম প্রদর্শনী

বন্ধুদের গ্রুপ 'কালারস'। দলীয় প্রদর্শনীর মধ্য দিয়ে রাজধানীর বনানীতে যাত্রা শুরু হলো তাদের গ্যালারি 'কিউ'এর। নয় নারী শিল্পীর বৈচিত্র্যময় কাজ দিয়ে সাজানো হয়েছে পুরো আয়োজন। প্রদর্শনীটি ১ অক্টোবর পর্যন্ত সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে। 

গ্যালারি কিউ জুড়ে রয়েছে শিল্পীদের কন্সপেচুয়াল কাজ। দৈনন্দিন জীবনের গল্পগুলো শিল্পীরা তার শিল্পকর্মে রূপান্তরিত করেছেন প্রত্যেকের নিজস্ব প্রক্রিয়ায়।


কখনো অ্যাবস্ট্রাক্ট,কখনো সুপার রিয়ালিস্টিক আবার কখনো ত্রিমাত্রিক ভঙ্গিতে স্থাপনা ও ভাস্কর্যে তাদের অনুভূতি প্রকাশ করেছেন। অংশগ্রহণকারী শিল্পীরা হলেন ফারহানা আফরোজ, ফারজানা ইসলাম, মণিদীপা দাশগুপ্তা, মর্জিয়া বেগম, মোসাম্মাৎ শায়লা আক্তার, মুক্তি ভৌমিক, রেবেকা সুলতানা মলি, রেহানা ইয়াসমিন ও রিফাত জাহান কান্তা। 


নারী শিল্পীদের সংগঠন কালারসের দলীয় প্রদর্শনী দিয়ে যাত্রা শুরু হলো গ্যালারি কিউয়ের। কালারস এ আয়োজনসহ এখন পর্যন্ত সাতটি প্রদর্শনী আয়োজন করেছে। দেশে ব্যক্তি উদ্যোগে এধরনের গ্যালারি আরও বেশি বেশি হওয়া দরকার বলে মনে করেন শিল্পকলা একাডেমীর চিত্রকলা বিভাগে পরিচালক মিনি করিম।

প্রদর্শনীতে শিল্পীরা জলরং, এক্রেলিক, মিশ্রমাধ্যম, ভাস্কর্য ও স্থাপনা বহুমাত্রায় নান্দনিক উপস্থান করেন। এ প্রদর্শনীতে ৯ শিল্পীর ৮৬টি শিল্প স্থান পেয়েছে।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন