ঢাকা ৩০ নভেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

সাজের পূর্ণতায় ব্লাউজের সাথে মানানসই গয়না

নভেরা কাজী
প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১২:৫৫:৩৩ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৩:৪২:৫৯
সাজের পূর্ণতায় ব্লাউজের সাথে মানানসই গয়না

সামনেই শারদীয় দুর্গোৎসব। বাঙালীর সার্বজনীন এই উৎসবে নারীর পছন্দের পোশাকের তালিকায় সবচেয়ে ওপরে থাকে শাড়ি। আর শাড়ির সাজকে সম্পূর্ণ করতে সাথে চাই মানানসই অনুষঙ্গ। 

নিজের সাজকে ঠিকমতো ফুটিয়ে তুলতে যেমন দরকার শাড়ির সাথে মিলিয়ে ব্লাউজ, তেমনি ব্লাউজের রঙ আর কাটের ওপর নির্ভর করে সঠিক ডিজাইনের গয়না বাছাই করাও জরুরি। নাহলে যে পুরো লুকটাই মাটি হয়ে যেতে পারে! 

দেখে নিন কেমন ব্লাউজের সাথে কি ধরনের গয়না পরলে তা আপনার সাজকে দেবে সম্পূর্ণতা- 

'ভি' কাটের গভীর নেকলাইন

এই ধরনের নেকলাইনের সাথে সাধারণত কয়েক লহরের লম্বা মালা সবচেয়ে বেশি মানানসই। যাদের বুক থেকে গলার অংশের দৈর্ঘ্য কম তারা লম্বা দৈর্ঘ্যের ইল্যুশন তৈরি করতে এই গলার ব্লাউজ পরতে পারেন। সাথে দুই থেকে চার-পাঁচ লহরের মুক্তা, পাথর বা পুঁতির মালা। এটি একইসাথে ব্লাউজ ও মালার সৌন্দর্যকে ফুটিয়ে তুলবে।


দেশি সাজে রুপার গয়না যোগ করে আলাদা মাত্রা

চওড়া নেকলাইন

যদি শাড়ির সাথে চওড়া ও বড় গলার ব্লাউজ পরতে চান, তাহলে সাথে যোগ করুন ছোট দৈর্ঘ্যের নেকপিস। নেকপিসটি গলার যত কাছাকাছি বসে থাকবে দেখতে তত ভালো লাগবে। এক্ষেত্রে বেশি মানানসই হবে গলার সাথে আটকানো চোকার জাতীয় গয়না। সাথে কানে পরতে পারেন ছোট টপ জাতীয় দুল। এটি আপনাকে দেবে রুচিশীল ও আধুনিক লুক। 


বড় গলার ব্লাউজের সাথে ছোট দৈর্ঘ্যের নেকপিস মানানসই 

'বোট' নেকলাইন

এই নেকলাইনের বৈশিষ্ট্য হলো, এতে ব্লাউজের সামনের দিক প্রায় পুরোটাই ঢাকা থাকে, আর ঘাড়ের দুইপাশে অনেকটা ছড়ানো থাকে। এই নেকলাইনের সৌন্দর্য ভালোভাবে ফুটিয়ে তুলতে হলে গলায় কোন গয়না না পরাই ভালো। বরং বড় ও ঝুলানো কানের দুল পরলে তা দেখতে ভালো লাগবে। সেক্ষেত্রে বড় স্টেটমেন্ট ঝুমকা বা ঝাড়বাতির মতো ঝুলানো কানের দুল হতে পারে ভালো পছন্দ। সাথে খুব বেশি হলে যোগ করতে পারেন লম্বা এক লহরের মালা। 


বোটনেকের ব্লাউজের সাথে ভালো লাগবে লম্বা কানের দুল

কলার নেকলাইন

ব্লাউজে একটু বোল্ড লুকের মাধ্যমে ভিন্নতা আনতে চাইলে শার্ট কলার তার জন্য দারুণ হতে পারে। তবে এই কলারের সাথে ঠিক কি ধরনের গয়না মানাবে সেটা নিয়ে হয়ত অনেকেই দ্বিধাদ্বন্দ্বে পড়ে যাবেন। 


কলারসহ ব্লাউজের সাথে হালকা চেইন মানানসই 

কলার যেহেতু নিজেই একটা স্টেটমেন্ট, তাই এর সাথে খুব বেশি ভারী গয়না না পরাই ভালো। এক বা দুই লহরের হালকা চেইন, আর তার সাথে চাইলে ছোট লকেট আর কানে ছোট্ট টপ। ব্যস, মণ্ডপে আপনাকে দেখাবে সবার চেয়ে আলাদা আর স্টাইলিশ। 

অফ-শোল্ডার নেকলাইন

হালের তরুণীদের মধ্যে ব্যাপক জনপ্রিয় এই অফ-শোল্ডার নেকলাইন। পশ্চিমা ধারার পোশাক থেকে শুরু করে দেশীয় শাড়ির ব্লাউজের সাথে দারুণ মানায় এই ধরনের কাট। আর এর সাথে যেকোনো ডিজাইনের গয়না খুব সহজেই মানিয়ে যায়।


হালের জনপ্রিয় অফ-শোল্ডার ব্লাউজ

অফ-শোল্ডার ব্লাউজের সাথে সবচেয়ে ভালো মানাবে চোকার জাতীয় নেকপিস। ভিন্নতা আনতে পরতে পারেন দেশি ধাঁচের রুপা বা অক্সিডাইজড ধাতুর গয়না। আবার সম্পূর্ণ উল্টোপথে হেঁটে গলায় কিছু না পরে কানে ঝুলাতে পারেন বড়, ভারী দুল। সেটা গয়নার পরিবর্তে আপনার গলা ও কন্ঠার সৌন্দর্যকেই সবার সামনে ফুটিয়ে তুলবে। 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন