ঢাকা ০৯ আগষ্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯

চার বছর ধরে বেকার এক অপারেশন থিয়েটার

নিজস্ব সংবাদদাতা, গাংনী
প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৭:৩২:৩৫ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৭:৩৪:১১
চার বছর ধরে বেকার এক অপারেশন থিয়েটার

মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চার বছর আগে নির্মাণকরা হয়েছে আধুনিক একটি অপারেশন থিয়েটার। যা নির্মাণে খরচ হয়েছে ২০ লাখ টাকা।

এলাকার মানুষ বলছেন, বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় রোগীদের কোন কাজেই লাগছে না সেই অপারেশন থিয়েটারটি। চার বছরেও এর সমাধান করেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আধুনিক ভবন নির্মাণ হয় ২০১৮ সালে। সব ধরনের অপারেশনের জন্য নির্মিত হয়েছে একটি সুসজ্জিত অপারেশন থিয়েটার।

রয়েছে আধুনিক যন্ত্রপাতিও। এছাড়া নিরবিচ্ছিন্ন বিদ্যুতের জন্য রয়েছে উচ্চক্ষমতাসম্পন্ন একটি জেনারেটর। আছে প্রশিক্ষিত নার্সও।

তবে চিকিৎসকের অভাবে হয় না কোনো অপারেশন। ফলে ভোগান্তিতে পড়েন সেবানিতে আসা সাধারণ মানুষ।

চিকিৎসক বাইরের বিভিন্ন ক্লিনিকে অপারেশন করলেও স্বাস্থ্য কমপ্লেক্সেতাদের দিয়ে অপারেশন করানো হয় না। ফলে ফায়দা লুটছে ক্লিনিক ব্যবসায়ীরা।

জরুরি মেডিকেল অফিসারের পদ শূণ্য রয়েছে হাসপাতালের শুরু থেকে। ১০ জনবিশেষজ্ঞসহ ৩০ জন চিকিৎসক থাকার কথা থাকলেও কাজ করছেন মাত্র ছয় জন।

আরও পড়ুন: লন্ডনে সাবিনা হত্যায় সন্দেহভাজন একজন গ্রেপ্তার

গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আহমেদ রায়হান শরীফ জানিয়েছেন,  চিকিৎসক সংকটের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

তিনি বলেন, অপারেশন করাতে হলে সরকারি কিছু নিয়ম রয়েছে। বাইরে যে চিকিৎসকঅপারেশন করেন তাতে কোনো বাধা না থাকলেও সরকারি নিয়মে বাধা রয়েছে।

এদিকে, সাব-অ্যাসিস্ট্যান্স কমিউনিটি মেডিকেল অফিসার ও সাব-সেন্টারের চিকিৎসক দিয়ে চালানো হচ্ছে ইনডোর ও আউটডোর সেবা।


একাত্তর/টিএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ৭ দিন আগে