ঢাকা ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

সড়ক তৈরির মাটি সংগ্রহ হচ্ছে সড়কের নিচ থেকেই

তন্ময় ভৌমিক, নওগাঁ
প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৮:০৫:৩৮ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ২১:২২:২২
সড়ক তৈরির মাটি সংগ্রহ হচ্ছে সড়কের নিচ থেকেই

রীতিমতো অভিনব কায়দায় চলছে সড়ক তৈরির কাজ। সড়ক তৈরির জন্য মাটি সংগ্রহ করা হচ্ছে একই সড়কের মাটির নিচ থেকে। ফলে যা হবার তাই হচ্ছে। নির্মানের আগেই ধসে পড়ছে সেই সড়ক। এমন ঘটনা ঘটেছে নওগাঁ-নাটোর আঞ্চলিক সড়কে।

এলাকাবাসী বলছেন, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের যোগসাজশে ঠিকাদার প্রতিষ্ঠান এমন কাজ করছে। তবে সড়কটি দ্রুত নির্মাণের দাবি জানিয়েছেন তারা।

ঢাকার সাথে যোগাযোগ সহজ করতে নওগাঁ-নাটোর আঞ্চলিক সড়ক নির্মাণের জন্য যোগাযোগ মন্ত্রণালয় ২০০৫ সালে ৯৮ কোটি টাকা বরাদ্দ দেওয়ার পর নির্মাণ কাজ শুরু করে নওগাঁ সওজ বিভাগ। কিন্তু নাটোর ও নওগাঁর কিছু অংশ নির্মাণ করার পর নতুন করে বরাদ্দ না থাকায় বন্ধ হয়ে যায় সড়কের নির্মাণ।  

এরপর দুই বছর আগে আবারও নওগাঁর অংশে ১৯ কিলোমিটারের জন্যে বরাদ্দ দেওয়া হয় প্রায় ২০০ কোটি টাকা। সড়কের মাটি দেয়ার জন্যে বরাদ্ধ হয় আরো ২০ কোটি টাকা।

অথচ ঠিকাদার প্রতিষ্ঠানের মাটি না এনে সড়কের নীচ থেকে ১৫-২০ ফিট গভীর করে মাটি কেটে তুলে সড়ক নির্মাণ করে।

এনিয়ে কথা বলতে চাননি ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন। তবে সড়ক নির্মাণের ক্রটির ঘটনায় স্বীকার করেছেন বর্তমান নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান।

সড়কটি দ্রুত নির্মাণ করা হলে ঢাকার সাথে যোগাযোগ সহজের পাশাপাশি এলাকায় উন্নয়নের দাবি জানালেন স্থানীয় সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল।

নওগাঁ-নাটোর আঞ্চলিক সড়ক নির্মাণে অনিয়মের বিষয়গুলো ক্ষতিয়ে দেখার দাবি জানান এলাকাবাসী।


একাত্তর/টিএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন