ঢাকা ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

এবার ডিজিটাল বাণিজ্যে নাম লেখালেন শাকিরা

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২১ ২০:২১:৩১ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ২১:২৮:৪১
এবার ডিজিটাল বাণিজ্যে নাম লেখালেন শাকিরা

বিশ্বখ্যাত পপ গায়িকা এবং জাতিসংঘের শুভেচ্ছা দূত শাকিরা প্রথমবারের মতো ডিজিটাল বাণিজ্যের সঙ্গে নিজেকে জড়ালেন। বের করেছেন এনএফটি কালেকশন।

এনএফটি- হলো বিশেষ ধরনের ডিজিটাল ডিভাইস। যার মাধ্যমে অডিও, ভিডিও, গ্রাফিক্স ইমেজসহ সব ধরনের ডিজিটাল ডাটা সংরক্ষণ করা যায়, যা আবার পেনড্রাইভও নয়।

এনএফটি অনেকটা ক্রিপ্টোকারেন্সির মতো। অন্যান্য ডিজিটাল ডিভাইসের মতো এটি পরিবর্তন করা যায় না। তবে অর্থের বিনিয়মে কেনা যায়। 

Image

সম্প্রতি শাকিরা নিজের টুইটার হ্যান্ডেলে নিজের প্রথম এনএফটি কালেকশন প্রকাশ্যে এনেছেন। জমকালো রঙের অ্যানিমেশনে নিজেকে উপস্থিত করেছেন ক্যালোরিসের কমিক চরিত্র। 

ক্যালোরিস হলো একটি মহাজাগতিক গ্রহ। যেখানে সব কিছু শাসন করেন একজন নারী। চার সেটের এনএফটিতে শাকিরা শুধু নিজেকে নয়, পুরুষ চরিত্র রেখেছেন স্বামী পিকেকে।

শাকিরার কমিক চরিত্রের ডিজাইন করেছেন বিখ্যাত শিল্পী কোড অ্যাবডো, যিনি বস-লজিক নামে বেশি পরিচিত। এসব কার্ডে শাকিরার চারটি গানও যুক্ত থাকবে।

টুইটারে নিজের পোস্টে শাকিরা লিখেছেন, নতুন একটি কাজ করতে পেরে তিনি খুবই খুশি। সেই সঙ্গে কোড অ্যাবাডোর সঙ্গে কাজ করার অভিজ্ঞতাও ছিলো দারুণ। 

Image

লা ক্যালডেরা নামের এই সংগ্রহে ডিজিটাল আর্টের মাধ্যমে ক্যালোরিসের কল্পনিক জগতকে চিত্রিত করা হয়েছে। ক্যালোরিস হলো মহাজাগতিক একটি দেশ। যেখানে নারী শাসকরা যে কোন বন্ধু বা শত্রুর বিরুদ্ধে লড়াই করে থাকে। 

শাকিরার প্রথম এনএফটি টোকেনের বিক্রয় মূল্য এখনো জানা যায়নি। তবে খুব শিগগিরই এসব নিলামে তোলা হবে। সেখান থেকেই সংগ্রহ করতে এসব ডিজিটাল টোকেন। এই নিলাম থেকে যাবতীয় অর্থ শাকিরা বন সংরক্ষণ কর্মসূচিতে ব্যয় করবেন।



একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন