সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
 

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন

ছেলের ছবি হাতে হাসপাতাল-মর্গে ঘুরে বেড়াচ্ছেন বাবা

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৪, ০৩:৪২ পিএম

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় নিখোঁজ ছেলের ছবি হাতে হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরে বেড়াচ্ছেন এক বাবা। শনিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মর্গের সামনে দেখা মেলে তার।

রাতেই ঢাকায় এসেছেন বেসরকারি ওষুধ প্রতিষ্ঠানের কর্মী আবদুল হক। তিনি জানান, ঢাকা হয়ে সৈয়দপুর যাচ্ছিলেন তার ছেলে। ফরিদপুর থেকে সন্ধ্যায় ছেলেকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে তুলে দেন। আসন ছিল ‘চ’ বগিতে। রাতে টেলিভিশনের খবরে দেখেন ট্রেনে আগুন লেগেছে।

ট্রেনে থাকা অবস্থায় ছেলে আবু তালহার সঙ্গে সর্বশেষ কথা হয়েছিল বাবার। ছেলে বলেছিলেন, ‘আব্বু, দেড় ঘণ্টার মতো লাগবে। ঢাকায় পৌঁছে ফোন দেব।’ পরে সন্ধ্যায় ট্রেনে আগুন লাগার খবর পান। এসময় ছেলের মোবাইল ফোনে কল করলে তা বন্ধ পান।

তখনই রওনা দিয়ে রাতে ঢাকায় পৌঁছান তিনি। এরপর ঢাকা ও মুগদা মেডিকেল কলেজ হাসপাতালসহ কয়েকটি হাসপাতালে খুঁজেও ছেলেকে পাননি। এরপর  মোবাইল ফোনে ছেলের ছবি নিয়ে হাসপাতালে হাসপাতালে ঘুরছেন। 

তিনি জানান, দুই ছেলে ও এক মেয়ের মধ্যে দ্বিতীয় আবু তালহা (২৪)। সৈয়দপুরের বাংলাদেশ সেনাবাহিনী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তিনি। বিএসসি পড়ছেন মেকানিক্যাল প্রকৌশল বিভাগে।

যশোরের বেনাপোল থেকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ঢাকায় আসছিল। সায়দাবাদ এলাকা অতিক্রম করার সময় রাত ৯টার দিকে চলন্ত ওই ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। ট্রেনটি কমলাপুর স্টেশনে পৌঁছার কিছুক্ষণ আগে গোপীবাগ এলাকায় থামানো হয়। আগুনে ট্রেনটির তিনটি কোচ পুড়ে গেছে। আগুনে ঘটনাস্থলেই দুই নারী, এক শিশুসহ অন্তত চারজনের মৃত্যু হয়।

 

একাত্তর/জো
বেনাপোল এক্সপ্রেসে আগুনে পুড়ে মারা যাওয়া চারজনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে রেলওয়ে পুলিশ। ডিএনএ পরীক্ষায় পরিচয় শনাক্তের পর বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেলের মর্গ থেকে মরদেহগুলো স্বজনদের...
ডিএনএ টেস্টের মাধ্যমে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় নিখোঁজ চার যাত্রীর মরদেহ শনাক্ত করা হয়েছে। 
রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় দগ্ধ চার জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এখনও চিকিৎসাধীন আছেন আরও ছয় জন।
রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেসে ট্রেনে আগুনের ঘটনায় দগ্ধ আরও দুই নারীকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে। এর আগে তারা মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসা...
গাজা উপত্যকা জুড়ে আক্রমণ জোরদার করেছে ইসরাইল। এতে শুধু শনিবারই কমপক্ষে ৬৪ জনের মৃত্যু হয়েছে।
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত