সেকশন

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ঈদ উপলক্ষে দিনে ট্রেনে ঢাকা ছাড়ছেন দুই লাখ মানুষ

আপডেট : ০৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ পিএম

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনে প্রতিদিন প্রায় দুই লাখ মানুষ ঢাকা ছাড়ছেন বলে জানিয়েছেন ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার।

তিনি বলেছেন, আমরা এখন পর্যন্ত রেলের সুষ্ঠু ব্যবস্থাপনা ধরে রাখতে পেরেছি। আগামী দুই দিন যাত্রীর সংখ্যা বাড়বে। তখনও এমন পরিবেশ থাকবে বলে প্রত্যাশা করছি।

রোববার ঢাকা রেলওয়ে স্টেশনে নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মাসুদ সারওয়ার বলেন, আজ কমলাপুর ও এর আশপাশের স্টেশন থেকে ৬৯টি ট্রেন ছেড়ে যাবে। এর মধ্যে ৪৪টি আন্তনগর ট্রেনের যাত্রীসংখ্যা ৩৩ হাজার ৫০০ জন। এছাড়া লোকাল, মেইল ও কমিউটার ট্রেন রয়েছে।

শুধু ঈদ নয়, সব সময়ই ট্রেনের ছাদে ভ্রমণ করা সম্পূর্ণভাবে নিষেধ বলে জানান তিনি।

এদিকে ঢাকা রেলওয়ে স্টেশনে বিনা টিকিটের যাত্রী প্রবেশ বন্ধ করতে কড়াকড়ি ভূমিকা রাখছে রেলওয়ে কর্তৃপক্ষ। দুই দফা টিকিট চেকিং করে যাত্রীদের ভেতরে প্রবেশ করাচ্ছেন দায়িত্বে থাকা কর্মীরা।

এছাড়া স্টেশনে শৃঙ্খলা ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বুথ বসিয়েছেন এবং প্ল্যাটফর্মে টহল দিচ্ছেন।

আনন্দময় কিছু স্মৃতি সাথী করে এবার কর্মজীবনের ব্যস্ততা শুরু নগরবাসীর। ঈদের ছুটি শেষে শহরে ফেরা মানুষের ভিড় ছিলো কমলাপুর রেলওয়ে স্টেশনে। বড় কোন শিডিউল বিপর্যয় না থাকায় সময় মতোই স্টেশনে পৌঁছায় ট্রেন।...
ঈদযাত্রায় নৌপথে যাত্রার শেষটাও শুরুর মতো স্বস্তির হলো। নির্বিঘ্নে বাড়ি ফিরলেন ঈদের আনন্দ ভাগ করতে করতে যাওয়া মানুষগুলো।
বিআরটিএ’র হুঁশিয়ারি সত্বেও কাউন্টারে এখনও ভাড়ার তালিকা টানায়নি দূরপাল্লার বাসগুলো।
রেলে ঈদযাত্রার চতুর্থ দিনেও, স্বস্তিতে বাড়ি ফিরছে মানুষ। কমলাপুর রেলস্টেশনে এখনও যাত্রীদের অতিরিক্ত চাপ না থাকায় ভোগান্তি ছাড়াই ঢাকা ছাড়ছেন ঘরমুখো মানুষ। 
রাজধানীর বাড্ডা থানাধীন পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়ির ভেতরে হাতবোমা তৈরির আস্তানায় অভিযান চালিয়ে ৬৫টি শক্তিশালী হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব৷ এ সময় ঘটনাস্থল থেকে ৩ জন আটক করা হয়েছে।
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার জট খুলছে না এখনো। তার ব্যবসায়িক অংশীদার আক্তারুজ্জামান শাহীনের পরিকল্পনায় তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। 
গাজীপুর মহানগরীর ধীরাশ্রম রেলস্টেশন সংলগ্ন এলাকায় ঢাকাগামী তুরাগ এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়েছে।
বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় আজ ১৮৭ স্কোর নিয়ে ১ নম্বরে অবস্থান করছে ঢাকা। বৃহস্পতিবার সকাল ৮টা ৫০ মিনিটের দিকে এয়ার কোয়ালিটি ইনডেক্সে (একিউআই) ঢাকার এ অবস্থান দেখা গেছে। এই স্কোর বাতাসের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত