সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

খামারিদের প্রণোদনা নিয়ে আবারো অনিয়মের অভিযোগ

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ০৬:০৮ পিএম

ঝিনাইদহে খামারিদের করোনার প্রণোদনা নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। জনপ্রতিনিধি ও খামারিরা বলছেন, ক্ষতিগ্রস্তদের তালিকা হলেও এমন অনেকেই আর্থিক সুবিধা পেয়েছেন, যাদের কোন খামারই নেই। 

জেলা প্রাণী সম্পদ বিভাগের কর্মকর্তা এসব অভিযোগ অস্বীকার করলেও উপজেলা কর্মকর্তা বলছেন কিছুটা অনিয়ম হয়েছে। সেসব খতিয়েও দেখা হচ্ছে। 

বিশ্বব্যাংকের অর্থায়নে আর্থিক ক্ষতিগ্রস্থ্য খামারীদের প্রণোদনা দেয়ার জন্য, সরকারি নির্দেশে তালিকা তৈরি করে ঝিনাইদহ উপজেলা প্রাণী সম্পদ বিভাগ। 

তালিকা অনুসারে চলতি বছরের মার্চ-এপ্রিলে ১২ হাজার ৬৪৬ জন ও জুন-জুলাই মাসে ৬ হাজার ৭৯৯ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে গরুর খামারিদের ১০ থেকে ২০ হাজার, হাঁস খামারিদের ৩ হাজার থেকে ১১ হাজার ও মুরগিতে সাড়ে ৪ হাজার থেকে ২২ হাজার পাঁচশ টাকা দেয়া হয়েছে। 

আরও পড়ুন: মধ্যরাত থেকে বন্ধ ইলিশ ধরা, ব্যস্ত সময়ে জেলেরা

কিন্তু দুই দফায় টাকা দেয়া হলেও শৈলকুপার ভগবান নগর গ্রামের উজ্জল লস্কর, গত আট বছর ধরে খামার চালালেও পাননি সরকারি কোন প্রণোদনা। অথচ একই গ্রামের সঞ্জয়ের একটি গরু হলেও, পেয়েছেন ১০ হাজার টাকা। 

স্থানীয় জনপ্রতিনিধিরাও বলছেন, তাদের সমন্বয়ে তালিকা তৈরি করলেও, পাঠানো হয়েছে প্রাণী সম্পদ বিভাগের ইচ্ছে মতো। যদিও অভিযোগ অস্বীকার করেছেন কর্মকর্তারা। আর, জেলা প্রশাসক বলছেন, অনিয়মের প্রমাণ পেলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 



একাত্তর/এআর

রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ছয় শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
মার্কিন যুক্তরাষ্ট্রের সুদূর উত্তরে আলাস্কা অঙ্গরাজ্যে একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে। এতে প্লেনটির দুই আরোহীর মৃত্যু হয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আলাস্কার সেনাসদস্যরা।
 ৬৮ বছর বয়সী মইনুল হকের সন্ধান পাওয়া যাচ্ছে না। তিনি গত ১১ মার্চ রাজধানীর উত্তরার বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেননি।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত