সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

সুন্দরবন ভ্রমণে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতকরণে মতবিনিময় সভা

আপডেট : ০৪ অক্টোবর ২০২১, ০৮:৪৫ পিএম

সুন্দরবন ভ্রমণে পর্যটকদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিতকরণে ট্যুর অপারেটর, বন বিভাগ ও টুরিস্ট পুলিশের মধ্যে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। টুরিস্ট পুলিশ খুলনা রিজিয়নের পুলিশ সুপারের কার্যালয়ে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

খুলনা রিজিয়নের পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদের সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা ড. আবু নাসের মোহসিন হোসেন, সুন্দরবন পশ্চিম বন বিভাগ খুলনা এবং টোয়াসের (ট্যুর এসোসিয়েশন অব সুন্দরবন) সেক্রেটারি এম নাজমুল আলম ডেভিড সহ বিভিন্ন ট্যুর অপারেটরদের অন্তত ৫০ জন কর্ণধার।

এ ছাড়া টুরিস্ট পুলিশ বাগেরহাট, সাতক্ষীরা ও মংলা জোনের ইনচার্জরা উপস্থিত ছিলেন।

টুরিস্ট পুলিশের খুলনা রিজিয়নের পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ বলেন, ভ্রমণ পিপাসুদের ভ্রমণ আরও উপভোগময় করতে সুন্দরবনে দেশি বিদেশি পর্যটকদের সেবা নিশ্চিত করতে টুরিস্ট পুলিশ সুন্দরবনগামী পর্যটকদের জলযানগুলো নিয়মিত পর্যবেক্ষণ ও তদারকি করবে। এ জন্য তিনি বন বিভাগ ও ট্যুর অপারেটরদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

তিনি আরও বলেন, বন আইন ও টুরিস্ট পুলিশের বিধি মেনে অপারেটররা যেন পর্যটকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে পারেন সে বিষয়ে টুরিস্ট পুলিশ সর্বদা পাশে থাকবেন। জলযানের পারমিট, ধারণক্ষমতা, বন বিভাগের অনুমতি সহ পর্যটকদের সার্বিক নিরাপত্তা টুরিস্ট পুলিশ তদারকির মাধ্যমে নিশ্চিত করবে। 

সুন্দরবনে ভ্রমণ পিপাসুদের স্বাচ্ছন্দ্যে ভ্রমণ নিশ্চিতের লক্ষ্যে তাদের কোনো অভিযোগ ও সমস্যা টুরিস্ট পুলিশ খুলনা রিজিয়নকে জানাতে হট লাইন নম্বর ও টুরিস্ট পুলিশ খুলনা রিজিয়নের ফেসবুক পেজ খোলা আছে। 

কোনো অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান খুলনা রিজিয়নের পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ।


একাত্তর/এআর

রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ হয়েছে। এদের মধ্যে ছয় জন ঘটনাস্থলে নিহত হন। 
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৬ শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আরও তিনদিন অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে মে মাসের প্রথম সপ্তাহে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন...
চলমাল রাশিয়া-ইউক্রেন, ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধ কখনো কোনো সমাধান দিতে পারে না। এটা অবশ্যই বন্ধ হওয়া উচিত।...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত