সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

ভাই হত্যার দায়ে ভাই ও ভাতিজাদের যাবজ্জীবন

আপডেট : ০৫ অক্টোবর ২০২১, ০৩:২১ পিএম

সিরাজগঞ্জের তাড়াশে রহমত আলী হত্যা মামলায় তার আপন ভাই ও দুই ভাতিজার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (৫ অক্টোবর) সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এই কারাদণ্ড প্রদান করেন। মামলার দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন নিহত রহমত আলীর আপন ভাই নুরুল ইসলাম (৪৭), ভাতিজা হাসমতুল্লাহ (৩০) ও মো. হাসান আলী (২৫)।

আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: মোটরসাইকেল থেকে ছিটকে ট্রাকের নিচে আরোহী

মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মহিষলুটি উত্তরপাড়া গ্রামের রহমত আলীর সাথে তার ভাই নুরুল ইসলামের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। এরই জেরে ২০১৬ সালের ৪ মার্চ রহমত আলীর সাথে তার ভাই নুরুল ইসলামের ঝগড়া শুরু হয়। এক পর্যায়ে নুরুল ইসলাম ও তার ছেলে হাসমতুল্লাহ ও হাসান আলী মিলে রহমত আলীকে আক্রমণ করে ধারালো ফালা, চাকু ও শাবল দিয়ে নির্মম ভাবে হত্যা করে।

এ ঘটনায় নিহতের স্ত্রী মনোয়ারা খাতুন বাদী হয়ে নুরুল ইসলাম ও তার স্ত্রী মাজেদা খাতুন তাদের দুই সন্তান হাসমতুল্লাহ ও হাসান আলীকে আসামি করে তাড়াশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে আদালত। অভিযোগ প্রমাণিত হওয়ায় নুরুল ইসলাম, তার দুই সন্তান হাসমতুল্লাহ ও হাসান আলীকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। আসামি মাজেদা খাতুনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস প্রদান করা হয়।


একাত্তর/এসজে

একাত্তর টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারের পর কুষ্টিয়ার কুমারখালীতে সড়কের সাড়ে তিন হাজারের বেশি গাছকাটার সরকারি সিদ্ধান্ত স্থগিত করেছে প্রশাসন।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ হয়েছে। এদের মধ্যে ছয় জন ঘটনাস্থলে নিহত হন। 
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৬ শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
একাত্তর টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারের পর কুষ্টিয়ার কুমারখালীতে সড়কের সাড়ে তিন হাজারের বেশি গাছকাটার সরকারি সিদ্ধান্ত স্থগিত করেছে প্রশাসন।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত