সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ভারতে কারাভোগের পর দেশে ফিরলো ১৯ কিশোর-কিশোরী

আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ০৭:২৫ পিএম

ভারতে দুই থেকে তিন বছরের কারাভোগের পর দেশে ফিরেছে ১৯ জন কিশোর-কিশোরী। মঙ্গলবার (৫ অক্টোবর) বেনাপোল চেকপোস্ট দিয়ে তারা প্রবেশ করে। পরে বিকেল সাড়ে চারটায় পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে। এসময় কলকাতায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের প্রথম সেক্রেটারি শারমীন সুলতানা স্মৃতি উপস্থিত ছিলেন।

শারমীন সুলতানা বলেন, দেশে ফেরাদের মধ্যে রয়েছে- ১১ জন কিশোরী, আটজন কিশোর রয়েছে। ফেরত আসাদের মধ্যে একটি শিশু রয়েছে। শিশুটি ফেরত আসা একজন কিশোরের ভাই বলে জানা গেছে। শিশুটির বাবা-মা এখনও ভারতের কারাগারে আটক আছেন।  ভালো কাজের প্রলোভনে সীমান্ত পথে তারা পাচার হয়েছিল। পরে সেই দেশের পুলিশের কাছে আটক হয়ে জেলখানায় যায়। দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রণালয় চিঠি চালাচালির এক পর্যায়ে তারা বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফেরত আসে।

আরও পড়ুন: নিবন্ধনের অনুমতি পেলো ekattor.tv

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ মামুন খান বলেন, ফেরত আসাদের থানার আনুষ্ঠানিকতা শেষে বেসরকারি এনজিও জাতীয় মহিলা আইনজীবী সমিতি ও জাস্টিস এন্ড কেয়ারের কাছে হস্তান্তর করা হবে।

একাত্তর/এসি

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
আনার হত্যার কিলিং মিশনে নেতৃত্ব দেয়া আমানউল্লাহ আমানের নাম মূলত শিমুল ভূঁইয়া। গোয়েন্দারা জানিয়েছেন, অতীতের অপরাধ মুছতে কিছুদিন আগে সে তার পাসপোর্ট বদল করেছে।
কক্সবাজারের উখিয়ায় বালুখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগেছে। ইতিমধ্যে ওই আগুন ছড়িয়ে ভয়াবহ আকার ধারণ করেছে। তবে এর সূত্রপাত কীভাবে সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।
নারায়ণগঞ্জে স্বামীর পরকীয়ায় বাধা দেওয়ায় স্ত্রীকে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সকালে জেলার সোনারগাঁও উপজেলার ভট্টপুর এলাকায় একটি পুকুর থেকে ওই গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়।
ঈদুল আজহার ছুটির পরে শনিবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানান শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
বাবা হত্যার বিচার চেয়েছেন নিহত এমপি আনোয়ারুল আজিম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।
সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের সম্পদ জব্দের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর আদালত। সেই সাথে তার ৩৩টি ব্যাংক হিসাব ও আর্থিক প্রতিষ্ঠানের সব লেনদেন বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। 
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে শুরু থেকে এক রহস্যময়ী নারীর প্রকাশ্যে আসে। বলা হয় শিলাস্তি রহমান নামে এই নারীই এমপি আনারকে কলকাতায় নিয়ে আসেন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত