সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

ভাসানচর ক্যাম্পে দুর্ঘটনায় রোহিঙ্গা শিশুর মৃত্যু

আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ০৯:৩৯ পিএম

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর আশ্রয়ন কেন্দ্রে ট্রাক্টর দুর্ঘটনায় এক রোহিঙ্গা শিশুর মৃত্যু হয়েছে। নিহত মো. জসিম (৫) ভাসানচর আশ্রয়ন প্রকল্প-৩ এর ৫১নম্বর ক্লাস্টারের নুরুল আলমের ছেলে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুর পৌনে একটার দিকে ভাসানচর আশ্রয়ন কেন্দ্রের ২৯নং শেল্টারের বিআরডিবি অফিসের পেছনে পুকুর পাড়ে এ দুর্ঘটনা ঘটে।

ভাসানচর থানা সূত্রে জানা যায়, ছয়চাকার ট্রাক্টরে করে বিআরডিবি অফিসের স্টাফদের দুপুরের খাবার নিয়ে ভাসানচরের ক্যান্টিন থেকে ট্রাক্টরচালক সারাত উদ্দিন ২৯নং শেল্টারের নিচে পৌঁছায়।

এসময় ওই স্থানে খেলতে থাকা প্রায় ২০ থেকে ২৫ জন রোহিঙ্গা শিশু ট্রাক্টারটির ওপরে লাফিয়ে উঠে পড়ে। ট্রাক্টারের উপর থেকে রোহিঙ্গা শিশুদের নিচে নামিয়ে দিলেও পিছনে থাকা রোহিঙ্গা শিশুরা ট্রাক্টারটি ধরে ঝুলতে থাকে।

আরও পড়ুন: ২০ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী

চালক ট্রাক্টরটি আবারও চালু করলে শিশু জসিম ট্রাক্টারের পিছনের বাম্পারে সাথে ধাক্কা খেয়ে মাথায় গুরুত্বর আঘাত পায়। পরে তাকে উদ্ধার করে ২০ শয্যাবিশিষ্ট ভাসানচর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর একটার দিকে তার মৃত্যু হয়।

নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরো জানান, এ ঘটনায় পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।


একাত্তর/টিএ

গত চার মাসে দুইজন সংসদ সদস্যকে হারানো এবং জেলা আওয়ামী লীগের একাধিক নেতার গ্রেপ্তারের পর ঝিনাইদহে ‘কঠিন বাস্তবতায়’ পালিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। 
বরগুনার আমতলী উপজেলায় সেতু ভেঙে মাইক্রোবাস খালে পড়ে নিহত ৯ জনের পাঁচ জনই এক পরিবারের।
রাজবাড়ীর পাংশা উপজেলায় বাদাম ক্ষেত থেকে দুটি রাসেলস ভাইপার পিটিয়ে মেরেছে কৃষকরা।
জামালপুরের ইসলামপুরে রেলব্রিজে ট্রেনের ধাক্কা খেয়ে বন্যার পানিতে পড়ে এক কিশোর  নিখোঁজ হয়েছে। শনিবার দুপুরে উপজেলার পাটনীপাড়া রেলব্রিজে দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর তিস্তা ট্রেনের...
গত চার মাসে দুইজন সংসদ সদস্যকে হারানো এবং জেলা আওয়ামী লীগের একাধিক নেতার গ্রেপ্তারের পর ঝিনাইদহে ‘কঠিন বাস্তবতায়’ পালিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। 
আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
গৌরবের বাংলাদেশ। সেই গৌরবের অংশীদার ৭৫ বছরের আওয়ামী লীগ। এই ভূখণ্ডের সব আন্দোলন সংগ্রাম আর স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ের সাথে জুড়ে আছে দলটির নাম।
অ্যান্টিগায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়েছে আফগানিস্তান।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত