সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

খয়রাত নগরে হবে ইনল্যান্ড কনটেইনার ডিপো: রেলপথমন্ত্রী

আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ০৯:৫৬ পিএম

মোংলা ও চট্রগ্রাম সমুদ্র বন্দর এবং চিলাহাটি-হলদিবাড়ী রেলপথে আমদানি-রপ্তানি বৃদ্ধির জন্য খয়রাত নগর রেলস্টেশনে নির্মাণ করা হবে ইনল্যান্ড কন্টেইনার ডিপো (আইসিডি)। এসব কাজ শেষে উত্তরা ইপিজেডের আমদানি-রফতানি বৃদ্ধি পাবে এবং উন্নয়নে আরেকধাপ এগিয়ে যাবে উত্তরের জেলা নীলফামারী।

নীলফামারীর উত্তরা ইপিজেডে সভা শেষে বৃহস্পতিবার (৭ অক্টোবর) বেলা আড়াইটার দিকে সাংবাদিকদের এসব জানান রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, উত্তরা ইপিজেড থেকে মাত্র ৫৮০ মিটার দূরে খয়রাত নগর রেলস্টেশন। সেখানে বড় পরিসরে কন্টেইনার ডিপো নির্মাণ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় বেপজা ও রেল মন্ত্রণালয় শিগগিরই একটি জরিপ কাজ পরিচালনা করবে।

তিনি আরও জানান, উত্তরা ইপিজেড ও খয়রাত নগর রেলস্টেশন এলাকায় রেলের নিজস্ব ১৩ একর জমি রয়েছে। এখানে আরও কিছু জমির প্রয়োজন হবে যা জেলা প্রশাসনের মাধ্যমে অধিগ্রহণ করা হবে। চূড়ান্ত সিদ্ধান্তের পর আগামী বছর এই নির্মাণকাজ শুরু করা হবে।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় বিয়েতে দই নিয়ে সংঘর্ষ, কনের বাবার মৃত্যু

এ সময় উপস্থিত ছিলেন নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার এএসএম মুক্তারুজ্জামান, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, রেলওয়ের প্রধান প্রকৌশলী মনিরুল ইসলাম ফিরোজী, প্রধান যন্ত্র প্রকৌশলী মুহাম্মদ কুদরত-ই খুদা ও পাকশী রেলওয়ে বিভাগের ব্যবস্থাপক শাহিদুল ইসলাম প্রমুখ।


একাত্তর/আরএ

রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ হয়েছে। এদের মধ্যে ছয় জন ঘটনাস্থলে নিহত হন। 
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৬ শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করলেই পাঠিয়ে দেয়া হবে রুয়ান্ডা, সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের এমন প্রস্তাব পাশ হয়েছে ব্রিটিশ পার্লামেন্টে।
ঘুষ গ্রহণের অভিযোগে প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর এক সহকারীকে গ্রেপ্তার করেছে রাশিয়ার নিরাপত্তা বাহিনী। বুধবার তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে একটি রুশ আদালত। 
অস্ট্রেলিয়ায় সিডনিজুড়ে সন্ত্রাস-বিরোধী অভিযান চালিয়ে পুলিশ সাত কিশোরকে গ্রেপ্তার করেছে। তাদের বয়স ১৫ থেকে ১৭ বছরের মধ্যে। পুলিশ বলছে, হামলার চক্রান্ত করছিল তারা।
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ হয়েছে। এদের মধ্যে ছয় জন ঘটনাস্থলে নিহত হন। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত