সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

দেড় কোটি নিয়ে টাকা নিয়ে উধাও প্রতিভা'র নির্বাহী পরিচালক

আপডেট : ০৮ অক্টোবর ২০২১, ০৩:২২ পিএম

রাজশাহী বিভাগের নওগাঁ সদরের বোয়ালিয়া গ্রামে প্রতিভা বহুমুখী সমবায় সমিতি নামে একটি এনজিও' নির্বাহী পরিচালকফিরোজ হোসেন প্রায় দেড় কোটি টাকানিয়ে উধাও হয়েছেন। ঘটনাটিজানাজানি হলে সমিতির সভাপতিআশরাদুল ইসলামসহ অন্যান্যদের সাথে যোগাযোগ করলে,আমানতকারীদের টাকা ফেরত নাদিয়ে তারাও তালবাহানা শুরু করেছেন।

টাকাউদ্ধারের দাবিতে শুক্রবার ( অক্টোবর) এনজিওরসভাপতি আশরাদুল ইসলামের বাড়িতে আমানতকারীরা ছুটে গেলেও তিনিআমানতকারীদের সাথে দেখা করেননি।

নওগাঁসদরের সদর উপজেলার বোয়ালিয়াগ্রামের ভূমি অফিসের অফিসসহকারীর আসাদুল ইসলাম নওগাঁ সমবায় অফিস থেকে ২০১১সালে প্রতিভা বহুমুখী সমিতির নামে একটি এনজিওনিবন্ধন করেন।

নিবন্ধনেরপর অসহায় মানুষদের বেশি লাভে সুদদেওয়ার নাম করে শুধুলাখ লাখ জমা নেনআসাদুল ইসলাম। দুই সপ্তাহ আগেসমিতির নির্বাহী পরিচালক ফিরোজ হোসেন প্রায় দেড় কোটি টাকানিয়ে উধাও হয়ে যান।

ঘটনাটিজানাজানি হলে শুক্রবার রাতেসমিতির পরিচালক আশরাদুল ইসলামের বাড়িতে যান তারা। সময় এনজিওর সভাপতিসহ অন্যান্যরা বিভিন্ন তালবাহানা করেন। এতে আমানতকারীরা জমাএবং দীর্ঘদিন থেকে সুদ নাপাওয়ায় সর্বস্বান্ত হয়ে পথে বসেছেনবলে জানান। টাকার উদ্ধারের দাবি জানান।

আমানতকারীরাজানান, প্রতিভা এনজিওর সভাপতি আশরাদুল ইসলামের বাড়ি দুতলাতেই এনজিওরযাবতীয় কার্যক্রম পরিচালনা করা হতো। এনজিওরসভাপতির যোগসাজশে নির্বাহী পরিচালক ফিরোজ হোসেন টাকা নিয়ে উধাওহয়ে গেছেন। এরপর সভাপতি এনজিওরসাইনবোর্ড খুলে রেখেছেন। এখনতার কাছে গেলে তিনিটাকা না দিয়ে বিভিন্নতালবাহানা করছেন

image


এই ঘটনায় প্রতিভা এনজিওর সভাপতি আশরাদুল ইসলামের বাড়িতে গেলেও তিনি কথা বলেননিএবং তার স্ত্রী মেয়ে একাত্তরের ক্যামেরা দেখে অসদাচারণ করেন।

আমানতকারীদেরসাথে কোনো কথা নাবললেও স্থানীয় পৌর কাউন্সিলর সারোয়ারতানজিদ সম্রাটের সাথে তার নিজবাসাতেই কথা বলেন প্রতিভারসভাপতি।

আরও পড়ুন: ফের লাগামহীন পেঁয়াজের বাজার

পৌরকাউন্সিলর সারোয়ার তানজিদ সম্রাট জানান, আগামী সাতদিন সময় নিয়েছেন এনজিওরনির্বাহী পরিচালক আশরাদুল ইসলাম। নির্বাহী পরিচালক ফিরোজ হোসেনকে ফিরিয়ে নিয়ে আসার পাশাপাশি টাকাফেরত দেওয়ার ব্যবস্থার আশ্বাস দেন।

এই প্রতিভা এনজিওতে প্রায় শতাধিক ব্যক্তি তাদের কষ্টার্জিত টাকা প্রায় দেড়কোটি টাকা জমা রেখেছিলেন।

নওগাঁয়ইতিপূর্বে একইভাবে বেশ কয়েকটি এনজিওগ্রাহকদের টাকা হাতিয়ে নিয়েউধাও হয়েছে।

 

একাত্তর/আরবিএস  

পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
এ কান্না কোনো শোকের কান্না নয়। প্রচণ্ড গরম থেকে রক্ষা পেতে সৃষ্টিকর্তার কাছে এক পশলা বৃষ্টি প্রার্থনা করে কাঁদছেন এই মানুষগুলো। এ যেন উপায়ান্তহীন মানুষের সর্বশেষ প্রচেষ্টা।
রাঙ্গুনিয়ায় বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত ও এক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার প্রতিবাদে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ ও...
রাজশাহীসহ উত্তরের জেলাগুলোর উপর দিয়ে বইছে তীব্র তাপদাহ। মধ্য এপ্রিল থেকে চলমান এই তাপদাহের কারণ হিসেবে, অঞ্চলভিত্তিক ভৌগোলিক অবস্থান ও জলবায়ুর পরিবর্তন অন্যতম বলছেন পরিবেশ বিজ্ঞানীরা।
গরমের তীব্রতা বাড়ায় সারাদেশে বইছে তীব্র থেকে অতি তীব্র তাপদাহ। তাপমাত্রর পারদ উঠেছে ৪২ ডিগ্রির ঘরে। এমননি রাজধানীতেও সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস উঠেছে।
রাজধানীর ডেমরায় প্রাইভেট কারের ধাক্কায় মোঃ দুলাল উদ্দিন (৬০) নামের এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। প্রাইভেটকারটি জব্দ করা হয়েছে, চালক পলিয়ে গেছে। 
পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের অস্বাভাবিক সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা কমিটির অগ্রগতি প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট। দুই মাসের মাসের মধ্যে কমিটিকে...
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত