সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

‌‘কথা না শোনায়’ ছয় ছাত্রের চুল কেটে দিলেন মাদ্রাসাশিক্ষক

আপডেট : ০৮ অক্টোবর ২০২১, ১০:২৩ পিএম

লক্ষ্মীপুরে একটি মাদ্রাসার দাখিল পরীক্ষার্থী ছয় ছাত্রের চুল কেটে দেওয়ার অভিযোগ উঠেছে মাদ্রাসার শিক্ষকের বিরুদ্ধে। গত বুধবার (৬ অক্টোবর) লক্ষ্মীপুরের রায়পুর বামনী ইউনিয়নের হামছাদী কাজির দিঘীরপাড়া আলিম মাদ্রাসায় এ ঘটনা ঘটে। এতে ছাত্র ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় ঘটনাটি। এর পর থেকেই গা ঢাকা দিয়েছেন ওই শিক্ষক।

চুল কেটে দেওয়া ওই শিক্ষকের নাম মো. মঞ্জুরুল কবির। তিনি ওই মাদ্রাসার সিনিয়র শিক্ষক ও ইউনিয়ন জামায়াতে ইসলামের আমির।

স্থানীয়রা জানান, ঘটনার দিন মাদ্রাসায় ইংরেজি ক্লাস শেষে ছয়জন শিক্ষার্থীর চুল কেটে ওই শিক্ষক। 

মাদ্রাসার দাখিল শিক্ষার্থী নাজমুল আলম ও ফজলে রাব্বী জানান, বুধবার তাদের ইংরেজি ক্লাস চলছিল। ও সময় হঠাৎ সিনিয়র শিক্ষক মঞ্জুরুল কবির ক্লাসে ঢুকে কাঁচি দিয়ে ছয়জন ছাত্রের মাথার চুল কেটে দেন। ওই ঘটনার পর ছাত্ররা ক্লাস না করে বেরিয়ে যায়। পরে অন্য শিক্ষকদের মধ্যস্থতায় ছাত্ররা তাদের ক্লাসে ফেরে। এর পর শুক্রবার সেই ঘটনা সামাজিক যোগাযোগে ভাইরাল হলে ছাত্র ও অভিভাবকদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়।  

নাম প্রকাশ না করার শর্তে এক ছাত্র বলেন, মঞ্জুরুল স্যার আমাদের ‘ক’ শাখার ছয়জনের চুল কেটে দিয়েছেন। কিন্তু ‘খ’ শাখার কারো চুল কাটেননি। আমি মাথা ন্যাড়া করার কারণে চারদিন মাদরাসায় যাইনি। পরে স্যার দাখিল পরীক্ষার ফরম পূরণ করতে দেওয়া হবে না বলে হুমকি দিয়েছেন।

এদিকে চুল কেটে দেওয়ার কথা স্বীকার করে শিক্ষক মঞ্জুরুল বলেন, আমি দাখিলের সব ছাত্রকে পরীক্ষার আগের দিন চুল কেটে মাদ্রাসায় আসতে বলেছি। তারা আমার কথা না শোনায় কয়েকজনের চুল কেটে দিয়েছি। যা করা হয়েছে ছাত্রদের ভালোর জন্য করা হয়েছে। তবে কাউকে হুমকি ধমকি, এমনকি বেত্রাঘাত করিনি।

স্থানীয় বামনী ইউনিয়নের চেয়ারম্যান তাফাজ্জল হোসেন মুন্সি বলেন, ওই শিক্ষক প্রায়ই ছাত্রদের ওপর প্রভাব বিস্তারের চেষ্টা করেন। তার ভয়ে ছাত্র তো দূরের কথা অন্য শিক্ষকরাও নিরুপায়।

আরও পড়ুন: বিএনপির বহুদলীয় গণতন্ত্র ছিলো বহুদলীয় তামাশা: ওবায়দুল কাদের

রায়পুর উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হবে। সত্যতা পাওয়া গেলে বিধি মোতাবেক ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

রায়পুর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল জলিল জানান, বিষয়টি শুনেছি। তবে এখনও কেউ অভিযোগ করেন নাই। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। 

একাত্তর/এসি

রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ছয় শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
আর মাত্র দু’দিন পরেই ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শুরু হবে। যেসব আসনে ভোট হবে, সেখানে ভোটের প্রচার এখন তুঙ্গে। ভোটারদের রায় নিজেদের পক্ষে আনতে মরিয়া হয়ে দ্বারে দ্বারে ঘুরে...
অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি সেনাদের অভিযানে লণ্ডভণ্ড হয়ে যাওয়া নাসের হাসপাতাল প্রাঙ্গনে সন্ধান পাওয়া একটি গণকবর থেকে ২৮৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গাজায় ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধপরাধের...
ইন্দোনেশিয়া পরবর্তী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন প্রাবোও সুবিয়ান্তো। দেশটির নির্বাচন কমিশন বিশ্বের তৃতীয় বৃহত্তম গণতান্ত্রিক দেশের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে বুধবার আনুষ্ঠানিকভাবে সুবিয়ান্তোর নাম ঘোষণা...
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত