সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

নি‌ষেধাজ্ঞা অমান্য ক‌রে ইলিশ ধরায় আটক ২২

আপডেট : ০৯ অক্টোবর ২০২১, ০১:৫৮ পিএম

পটুয়াখালীর বাউফ‌লের তেতু‌লিয়া নদী‌তে নি‌ষেধাজ্ঞা অমান‌্য ক‌রে ইলিশ ধরার অভি‌যো‌গে ২২ জে‌লেকে আটক ক‌রে‌ছে মৎস‌্য বিভাগ ও নৌপু‌লিশ।

শুক্রবার (৮ অক্টোবর) রা‌তভর মা ইলিশ রক্ষা অভিযানকা‌লে বাউফল উপ‌জেলার চন্দ্রদ্বীপ ইউ‌নিয়‌নের চরওয়া‌ডেল সংলগ্ন তেতু‌লিয়া নদী থে‌কে ওই জে‌লেদের আটক করা হয়। 

এ সময় তা‌দের কাছ থে‌কে পাঁচ‌টি নৌকা, পাঁচ হাজার মিটার কা‌রেন্ট জাল ও ৬০ কে‌জি ইলিশ জব্দ ক‌রা হ‌য়ে‌ছে। 

জেলা মৎ‌স‌্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্ল‌্যাহ বিষয়‌টি নি‌শ্চিত করে জানান, আটককৃতদের বর্তমা‌নে কালাইয়া পু‌লিশ ক‌্যা‌ম্পে আনা হ‌য়ে‌ছে এবং এ ঘটনায় মামলার প্রক্রিয়া চল‌ছে।    

আরও পড়ুন: তুরাগে ট্রলার ডুবিতে দুই শিশু ও এক নারীর মরদেহ উদ্ধার

তি‌নি আরও জানান, আটক ২২ জে‌লের ম‌ধ্যে ১২ জন নাবালক হওয়ায় মুচ‌লেকা রে‌খে তা‌দের ছে‌ড়ে দেওয়া হ‌বে; বা‌কি দশজন‌কে আসামী ক‌রে নিয়‌মিত মামলা রজু ক‌রে আদাল‌তে সোপ‌র্দের প্রক্রিয়া চল‌ছে।

আটক জে‌লে‌দের ম‌ধ্যে ১৯ জ‌নের বা‌ড়ি ভোলার বি‌ভিন্ন এলাকায় এবং বা‌কি তিনজন বাউফ‌লের স্থানীয়।


একাত্তর/আরবিএস  

মধ্যরাত থেকে পদ্মা-মেঘনা-তেঁতুলিয়া নদীসহ ইলিশের অভয়াশ্রমে দুই মাসের জন্য ইলিশ ধরায় নিষেধাজ্ঞা শুরু হচ্ছে।
সম্প্রতি নোয়খালীতে পুকুর থেকে একটি বিশাল কুমির উদ্ধারের পর দেশজুড়ে রীতিমতো হৈ চৈ পড়ে যায়। এর রেশ কাটতে না কাটতেই ঘটলো আরেক অবাক কাণ্ড! কেননা এবার পুকুরে ধরা পড়েছে জ্যান্ত ইলিশ। যথারীতি আবারও হৈ চৈ,...
ইলিশের প্রধান প্রজনন মৌসুম 'মা' ইলিশ রক্ষায় ২২ দিনের নিষেধাজ্ঞা শেষে এবার শুরু হয়েছে জাটকা আহরণের নিষেধাজ্ঞা। দেশের ইলিশ সম্পদ উন্নয়নে জাটকা সংরক্ষণে চলতি নভেম্বর মাসের ১ তারিখ থেকে আগামী বছরের ৩০...
খুলনার সাগর ঘেঁষা উপজেলা বটিয়াঘাটা, দাকোপ, পাইকগাছা এবং কয়রায় দূর হচ্ছে সুপেয় পানির সংকট। পুকুরের পানি পরিশোধন করে সরবরাহ করা হচ্ছে সুপেয় পানি। এছাড়াও সুপেয় পানি সংরক্ষণে নানা উদ্যোগ নিয়েছে স্থানীয়...
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
বাঙালির এক বিস্ময়ের নাম সত্যজিৎ রায়। ভারতসহ বিশ্বব্যাপী সত্যজিৎ রায় একজন সাংস্কৃতিক প্রতিভূ। তাঁর মৃত্যুর পর কলকাতা তথা সিনেমার জীবনযাত্রা যেন থেমে পড়ে।
সশস্ত্র বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধের মধ্যে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের সেনা ও সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) ২৮৮ জন সদস্যকে ফেরত পাঠানো হয়েছে।
গাজায় ছয় মাসের যুদ্ধে লাশের সারির নিচে চাপা পড়েছে লাখো মানুষের স্বপ্ন। তাদেরই একজন বাসমা আল-শাভিশ। যুদ্ধে বাবা, ভাই-বোনকে হারালেও দমে যাননি তিনি।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত