সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

তুরাগে নৌকাডুবি: উদ্ধার অভিযান শেষ, এখনও নিখোঁজ মা-মেয়ে

আপডেট : ১০ অক্টোবর ২০২১, ০৩:১৮ পিএম

সাভারে আমিনবাজারে তুরাগ নদে নৌকা ডুবির ৩৩ ঘণ্টা পর উদ্ধার অভিযান শেষ ঘোষণা করেছে বিআইডব্লিটিএ কর্তৃপক্ষ। তবে নিখোঁজ দুইজন মা ও মেয়ের সন্ধানে নদীতে টহল অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

রোববার (১০ অক্টোবর) দুপুর দেড়টায় সাংবাদিকদের এ তথ্য জানান বিআইডব্লিটিএ’র সহকারী পরিচালক শেখ রবিউল ইসলাম। 

ঘোষণার পর তুরাগ নদীতে নৌকডুবির ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও নৌবাহিনী ডুবুরি দল চলে যায়। তবে ঘটনাস্থল থেকে দুই থেকে তিন কিলোমিটার দূরে নিখোঁজ মা-মেয়ের সন্ধানে টহল অব্যাহত থাকবে বলে জানানো হয়।

এদিকে নিহতের প্রত্যেক পরিবারকে ত্রাণ মন্ত্রণালয়ের তহবিল থেকে ২০ হাজার টাকা করে দিয়েছে ঢাকা জেলা প্রশাসন। তবে ঘাতক বাল্কহেডটি চিহ্নিত করতে পারেনি নৌ পুলিশ, দায়ের করা হয়নি মামলা।

আরও পড়ুন: শিগগিরই ১২-১৭ বছর বয়সীদের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রসঙ্গত, গতকাল শনিবার (৯ সেপ্টেম্বর) ভোর সাড়ে পাঁচটার দিকে আমিনবাজার তুরাগ নদী বাল্কহেডে ধাক্কায় শ্রমিকবাহী একটি নৌকা ১৮ জন যাত্রীসহ ডুবে যায়। ১১ জন সাঁতরে তীরে উঠতে পারলেও নিখোঁজ থাকেন সাতজন। ওই দিন বিকেলে শিশুসহ পাঁচজনের মরদেহ উদ্ধার করা হলেও নিখোঁজ রয়েছেন মা রুপায়ন ও দুই বছরের শিশু জেসমিন আক্তার। তারা সবাই সিলেট ও সুনামগঞ্জের বাসিন্দা। তারা আমিনবাজারে ভাড়া থেকে গাবতলীতে কয়লার বহনের শ্রমিক হিসেবে কাজ করতেন।

একাত্তর/এসি

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
আনার হত্যার কিলিং মিশনে নেতৃত্ব দেয়া আমানউল্লাহ আমানের নাম মূলত শিমুল ভূঁইয়া। গোয়েন্দারা জানিয়েছেন, অতীতের অপরাধ মুছতে কিছুদিন আগে সে তার পাসপোর্ট বদল করেছে।
কক্সবাজারের উখিয়ায় বালুখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগেছে। ইতিমধ্যে ওই আগুন ছড়িয়ে ভয়াবহ আকার ধারণ করেছে। তবে এর সূত্রপাত কীভাবে সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।
নারায়ণগঞ্জে স্বামীর পরকীয়ায় বাধা দেওয়ায় স্ত্রীকে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সকালে জেলার সোনারগাঁও উপজেলার ভট্টপুর এলাকায় একটি পুকুর থেকে ওই গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে শুরু থেকে এক রহস্যময়ী নারীর প্রকাশ্যে আসে। বলা হয় শিলাস্তি রহমান নামে এই নারীই এমপি আনারকে কলকাতায় নিয়ে আসেন।
শ্বাসরোধ করে খুন করে চপার দিয়ে দেহ টুকরো। শরীর থেকে ছাড়ানো হয়, চামড়া। আলাদা করা হয় হাড় মাংস। পরে দেহাংশ ফেলা হয় পোলেরহাট আর ভাঙরে।
কলকাতায় খুন হওয়া বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের দেহাংশের খোঁজে এবার আটঘাট বেঁধে অভিযানে নেমেছে পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। 
পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত