সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

হেরোইন রাখার অপরাধে যাবজ্জীবন কারাদণ্ড

আপডেট : ১০ অক্টোবর ২০২১, ০৮:৩৩ পিএম

মেহেরপুরে হেরোইন রাখার অভিযোগ প্রমাণিত হওয়ায় ইউনুস আলী নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয়মাসের কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

রবিবার (১০ অক্টোবর) দুপুরের দিকে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন।

সাজাপ্রাপ্ত ইউনুস আলী মেহেরপুরের গাংনী উপজেলার খাসমহল গ্রামের ইসাহক মণ্ডলের ছেলে। রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজি শহীদ।

মামলার বিবরণে জানা গেছে, ২০১২ সালের ২৪ মার্চ গাংনীর র‍্যাব-৬ এর কর্পোরাল শামসুল হকের নেতৃত্বে র‍্যাব-৬ এর একটি দল গোপন সূত্রে খবর পেয়ে মেহেরপুরের গাংনী উপজেলার খাসমহল গ্রামে ইউনুস আলীর বাড়িতে অভিযান চালায়। এসময় ইউনুস আলীর ঘর তল্লাশি করে ৯০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

আরও পড়ুন: ইটভাটার অফিসের ছাদ থেকে অস্ত্র ও বোমাসদৃশ বস্তু উদ্ধার

এঘটনায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯ (১) ধারার টেবিলের ১ (খ) ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন গাংনী থানার এসআই টিপু সুলতান মামলার প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। মোট ১৪ জন সাক্ষী মামলায় তাদের সাক্ষ্য প্রদান করেন। দোষী প্রমাণিত হওয়ায় আদালত জরিমানাসহ কারাদণ্ডাদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি কাজি শহীদ এবং আসামিপক্ষের অ্যাডভোকেট মোশাররফ হোসেন কৌঁশলী ছিলেন।


একাত্তর/টিএ

পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
রাজবাড়ীর গোয়ালন্দে হিট স্ট্রোকে মো. নুর ইসলাম নামের অবসরপ্রাপ্ত এক শিক্ষকের মৃত্যু হয়েছে। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে মারা যান তিনি।
ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেছে। এতে ঘটনাস্থলেই এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি...
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন পিছিয়ে আগামী ২৫ জুন ঠিক করেছেন আদালত।
নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে প্রয়োজনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।
দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে এখন পর্যন্ত যুদ্ধ ছাড়া পৃথিবী একটি দিন কাটিয়েছে কিনা, তা নিয়ে অনেকের মনেই সংশয় আছে। কারণ, দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হবার কয়েক বছরের মধ্যেই বিশ্বের বহু দেশ আবারও সংঘাতে...
ভারতের নির্বাচনী প্রচারণায় কংগ্রেস ও মুসলমানদের সরাসরি আক্রমণ করে বক্তব্য দেয়ার প্রতিবাদে নির্বাচন কমিশনকে চিঠি লিখেছেন প্রায় ২০ হাজার নাগরিক, যে চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত