সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

রোহিঙ্গা ক্যাম্পে অভিযানে সন্ত্রাসী দলের নেতাসহ আটজন আটক

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ০১:০৬ পিএম

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে উগ্রবাদী সংগঠনের কমান্ডার মাষ্টার সেলিমসহ আট রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন। 

সোমবার (১১ অক্টোবর) থাইয়্যংখালীর জামতলী ক্যাম্পে বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত অভিযানে আটক সন্ত্রাসীদের কাছ থেকে কাঠের বাটযুক্ত লোহার তৈরী দা, কাঠের বাটযুক্ত হাসুয়া, লোহার রডের তৈরী শাবল, সিমকার্ড, মোবাইল ফোন ও নোটবুক উদ্ধার করা হয়।

এপিবিএন-৮ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন জানান, সোমবার উখিয়া উপজেলার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ি এলাকায় একদল রোহিঙ্গা সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন-এর একটি টিম ক্যাম্পে ব্লক রেইডের সিদ্ধান্ত নেয়। উক্ত সংবাদের ভিত্তিতে জামতলী এপিবিএন ক্যাম্পের পুলিশ সদস্যরা সন্ধ্যা থেকে রাতে ক্যাম্পের ব্লক-ডি/১৩ এর উল্লেখিত স্থানে অভিযান পরিচালনা করে। 

আরও পড়ুন: বজ্রপাতে মারা গেলেন টংঘরে ঘুমন্ত দুই যুবক

অভিযান চলাকালে পুলিশ রোহিঙ্গা সন্ত্রাসী ১৩ নম্বর ক্যাম্পের এনায়েত উল্লাহ, ১৯ নম্বর ক্যাম্পের আব্দুল আমিন, ১৩ নম্বর ক্যাম্পের নুর মোহাম্মদ, ১৪ নম্বর ক্যাম্পের রফিক, ১৫ নম্বর ক্যাম্পের মো: রফিক ও ফিরোজ মিয়া এবং ১৩ নম্বর ক্যাম্পের মো: আরিফ উল্লাহকে আটক করে।

অভিযান টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় পুলিশ ১৫ নম্বর ক্যাম্পের সিআইসি অফিসের সামনে থেকে সন্ত্রাসী দলের নেতা মো: ছলিমকে আটক করে। 


একাত্তর/এসজে

ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে সুন্দরবনে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এরইমধ্যে ২৬টি মৃত হরিণ উদ্ধার করেছে বন বিভাগ।
প্রায় ৩৬ ঘণ্টা ধরে উপকূলীয় অঞ্চল ও সুন্দরবনে তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় রিমাল। ঝড়ে সুন্দরবনের গাছপালা, বন্যপ্রাণী ও অবকাঠামোর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জলোচ্ছ্বাসে পানি বেড়ে তলিয়ে গেছে বেশিরভাগ এলাকা।
ঘূর্ণিঝড় রিমালের কারণে পড়ে যাওয়া গাছ কাটার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাসেল হোসেন (২১) নামে একজন ফায়ারফাইটারের মৃত্যু হয়েছে।
নরসিংদী সদরের চরাঞ্চলে এক ব্যবসায়ীর স্তূপ করে রাখা ইটের নিচে চাপা পড়ে এক বৃদ্ধ দম্পতির মৃত্যু হয়েছে।
ঘূর্ণিঝড় দুর্গত এলাকা পরিদর্শনে বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে সুন্দরবনে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এরইমধ্যে ২৬টি মৃত হরিণ উদ্ধার করেছে বন বিভাগ।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিমের দেহাংশ পাওয়া নিয়ে ক্রমেই জটিলতা বাড়ছে। মৃত্যুর পর পেরিয়ে গেছে বহুদিন। এরমধ্যে পুরো কলকাতা তন্ন তন্ন করে খুঁজে দেহের একটি অংশও উদ্ধার করতে পারেনি তদন্তকারী...
রোববার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত বাংলাদেশের স্থলভাগে ৪০ ঘণ্টারও বেশি সময় ধরে তাণ্ডব চালিয়ে ঘূর্ণিঝড় রিমাল বিদায় নিলেও রেখে গেছে বিশাল সব ক্ষতচিহ্ন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত