সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

রাজু হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ০৪:৩৯ পিএম

রাজশাহী মহানগরীর নিউ মার্কেট এলাকায় চাঁদার দাবিতে ১১ বছর আগে হত্যা করা হয় কলেজছাত্র রাজু আহমেদকে, সেই হত্যাকণ্ডের দায়ে পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার (১২ অক্টোবর) বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এ মামলার রায়ে অভিযুক্ত ১৫ জনের মধ্যে পাঁচজনকে মৃত্যুদণ্ড ও বাকি নয়জনকে খালাস দিয়েছেন। আর বিচার চলাকালে মারা যান একজন। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- রাজশাহী নগরীর দড়িখড়বোনা এলাকার আজিজুর রহমান রাজু, সাজ্জাদ হোসেন সাজু, মো. রিংকু ওরফে বয়া, দুর্গাপুর উপজেলার ব্রহ্মপুর গ্রামের ইসমাইল হোসেন এবং বাগমারা উপজেলার মাদারীগঞ্জ গ্রামের মাহাবুর রশীদ রেন্টু। রায় ঘোষণার সময় ১৪ জনই আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু গণমাধ্যমকে জানান, আসামি মাহাবুর রশীদ ওরফে রেন্টুর সঙ্গে বাগমারার একটি জমি নিয়ে রাজুর পরিবারের বিরোধ ছিলো। এর জের ধরে ২০১০ সালের ১৫ই মার্চ ভাড়াটে সন্ত্রাসীদের নিয়ে মাহাবুর রশীদ মোবাইল ফোনের দোকানি রাজুকে হত্যা করে। এ ঘটনায় রাজুর বাবা ১৪ জনকে আসামী করে মামলা করেন। আসামিদের সর্বোচ্চ সাজার আদেশ দেওয়ার পাশাপাশি ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। 

মামলার বিবরণ ও রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবুর বক্তব্য থেকে জানা যায়, নিহত রাজুর বাড়ি বাগমারা উপজেলার হাসনিপুর গ্রামে। মাদারীগঞ্জ বাজারে তার বাবা এছার উদ্দীনের একটি গয়নার দোকান ছিল। আসামি মাহাবুর রশীদ রেন্টুর সঙ্গে রাজুর পরিবারের জমি নিয়ে বিরোধ ছিল।

জমি নিয়ে বিরোধের জের ধরে রেন্টু ২০১০ সালে রাজুদের দোকানে গিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। কিন্তু টাকা না পেয়ে দোকানে ভাঙচুর চালায় রেন্টুর লোকজন। ওই ঘটনায় একটি মামলা দায়ের করেন রাজু। পরে আসামিদের হুমকি থেকে বাঁচতে রাজশাহীতে পালিয়ে আসেন তিনি। একটি মেসে থাকতে শুরু করেন।

আরও পড়ুন: চলতি সপ্তাহেই ফাইজার টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা

২০১০ সালের ১৫ মার্চ রেন্টু ও তার ভাড়া করা খুনিরা রাজুকে নিউ মার্কেট এলাকায় ছুরি মেরে হত্যা করে। রাজু রাজশাহী জেলার দুর্গাপুরের দাওকান্দি ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন।

ছেলের হত্যার বিচার চেয়ে ১৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন রাজুর বাবা এছার উদ্দীন। ১১ বছর পর ৫৮ জন সাক্ষীর বক্তব্য এবং হত্যার আলামতের ভিত্তিতে মঙ্গলবার এ রায় দেয় আদালত।



একাত্তর/আরবিএস  

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাক চাপায় এক পথচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল এলাকায় এ ঘটনা ঘটে।
বাস-মোটরসাইকলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চতুর্থ দিনের দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থীরা।
একাত্তর টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারের পর কুষ্টিয়ার কুমারখালীতে সড়কের সাড়ে তিন হাজারের বেশি গাছকাটার সরকারি সিদ্ধান্ত স্থগিত করেছে প্রশাসন।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
ডেইলি স্টারের সাবেক নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসার গৃহকর্মী প্রীতি উরাং-এর মৃত্যুর ঘটনায় গুরুতর অপরাধে লঘু মামলা হয়েছে বলে উল্লেখ করেছে সচেতন নাগরিক সমাজ।
চলমান তাপপ্রবাহ পরিস্থিতি পর্যবেক্ষণ করে স্কুল-কলেজ খোলা না খোলার বিষয়ে শনিবার নতুন করে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার।
‘সারেগামাপা’ এমন একটি মিউজিক্যাল শো, যা দুই বাংলায় অত্যন্ত জনপ্রিয়। উদীয়মান সংগীতশিল্পীদের নিজেকে যাচাই ও মূল্যায়ন করার অন্যতম প্ল্যাটফর্ম এটি । বলা যায় নতুন এই শিল্পীদের জায়গা করে দেওয়ার আরেক নাম...
নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাক চাপায় এক পথচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল এলাকায় এ ঘটনা ঘটে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত