সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

বিশ্ব ব্যাংকের কান ধরে উঠবস করা উচিত: মতিয়া চৌধুরী

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ০৬:০৮ পিএম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী (এমপি) বলেছেন, বিশ্ব ব্যাংকের এখন কান ধরে উঠবস করা উচিত। তারা বহু দেশে বহু সর্বনাশ করেছে, বহু উল্টাপাল্টা কথা বলেছে। 

সাবেক কৃষিমন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, ওয়ার্ল্ড ব্যাংককে টাকা দেয় বিভিন্ন রাষ্ট্র। তোরা বেতন তুলিস আমাদের টাকা দিয়ে। সেখান থেকে তোরা বেতন নিস আর লম্বা লম্বা কথা বলিস। আমাদের দেশ যেভাবে ঝড়-ঝঞ্ঝা, প্রাকৃতিক দুর্যোগ লড়াই করে টিকে আছে তোরা তো তিন মিনিটও টিকবি না। 

মঙ্গলবার (১২ অক্টোবর) সকালে নিজের নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী শহরের শ্রী শ্রী গোপাল জিউর মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় ও অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

আরও পড়ুন: রাজু হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড

মতিয়া চৌধুরী আরও বলেন, আজকে জাতির পিতার নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে, তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে অপ্রতিরোধ্য গতিতে।

শুভেচ্ছা বিনিময়কালে শেরপুরের পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন, সিনিয়র সহকারী পুলিশ সুপার আফরোজা নাজনীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক, পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ চন্দ্র সরকারসহ সনাতন ধর্মাবলম্বীরা উপস্থিত ছিলেন।

পরে উপজেলার মোট ৩৭টি মন্দিরের জন্য ১৫ হাজার করে অনুদানের চেক বিতরণ করেন তিনি। একই অনুষ্ঠানে পৌর শহরের প্রতিটি মন্ডপের জন্য আরও পাঁচ হাজার করে টাকা প্রদান করেন পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক।


একাত্তর/আরবিএস  
অনেক নাটকীয়তা শেষে এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেন নাটোরের সিংড়া উপজেলা পরিষদে অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন।
কক্সবাজারে বাবা ও ছেলেকে মারধরের পর গুলি করে হত্যা করেছে মুখোশ পড়া একদল দুর্বৃত্তরা। নিহতের স্বজনদের দাবি, গরুর চোরাকারবার নিয়ে দ্বন্দ্বে এ ঘটনা ঘটেছে। 
ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার পুটিয়া সীমান্তে বিএসএফের গুলিতে হাসান মিয়া (২৬) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।
সীমানা জটিলতায় চাহিদামতো অবকাঠামো নির্মাণ না হওয়া, ভারতের পণ্য আমদানিতে অতিরিক্ত পরিবহন খরচের কারণে এক বছরেও সচল হয়নি ফেনীর পরশুরাম বিলোনিয়া স্থলবন্দর। এছাড়া সুযোগ-সুবিধা না থাকায় আমদানি-রপ্তানিতে...
পুলিশের অনুমতি না পাওয়ায় শুক্রবার (২৬ এপ্রিল) অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি সমাবেশ স্থগিত করা হয়েছে। তবে পরে সমাবেশটি কবে হতে তা জানানো হয়নি।
আগামী শুক্রবার (২৬ এপ্রিল) অনুষ্ঠিত হতে যাওয়া বিএনপির সমাবেশ ও মিছিলের কর্মসূচিত স্থগিত করা হয়েছে। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, তীব্র গরমের কারণে এই সমাবেশে পেছানো হয়েছে। তবে কবে হবে সে বিষয়ে কিছু...
আগামী ৩০ এপ্রিল আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে তালিকা প্রকাশ ও দলীয় সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন জ্যেষ্ঠ নেতারা।
অনেক নাটকীয়তা শেষে এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেন নাটোরের সিংড়া উপজেলা পরিষদে অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত