সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

রাঙ্গাবালীতে বিষধর সাপ অবমুক্ত

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১২:৩৬ পিএম

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ২৫টি পদ্মগোখরো (বিষধর) সাপ উদ্ধার করেছে বন বিভাগ। 

বুধবার (১৩ অক্টোবর) বিকেল ৫টায় ওই সাপগুলো উপজেলার গহিনখালী সংরক্ষিত বনে অবমুক্ত করে দেওয়া হয়। এরমধ্যে প্রাপ্তবয়স্ক দুইটি ও বাচ্চা ছিল ২৩টি। 

বন বিভাগের রাঙ্গাবালী রেঞ্জ কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন এ তথ্য নিশ্চিত করেন। জানা গেছে, কয়েকদিন আগে উপজেলার ছোটবাইশদিয়া ও সামুদাবাদ গ্রামের লোকালয় থেকে মাদারবুনিয়া গ্রামের সাপুড়ে নুরু মিয়া পদ্মগোখরো প্রজাতির প্রাপ্ত বয়স্ক দুইটি এবং  বাচ্চা ২৩টি বিষধর সাপ ধরে এনে বিক্রির জন্য সংগ্রহ করেছিলেন।

আরও পড়ুন: বাসচাপায় তিন মোটরসাইকেল আরোহীর মৃত্যু

এমন খবর পেয়ে জীববৈচিত্র্য রক্ষায় কাজ 'এ্যানিম্যাল লাভারস অব পটুয়াখালী'র সদস্য মোহাম্মদ রোমান ওই সাপুড়েকে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-১২ সম্পর্কে অবহিত করে। 

পরে নিজের ভুল বুঝতে পেরে সাপুড়ে ক্ষমা চেয়ে ভবিষ্যতে এ ধরনের কাজ না করার অঙ্গীকার করলে এ্যানিম্যাল লাভারসের কর্মীর মাধ্যমে খবর পেয়ে বুধবার দুপুরে সাপগুলো উদ্ধার করে বন বিভাগ। ওইদিন বিকেলে রাঙ্গাবালীর কানকুনিপাড়া ক্যাম্পের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শোয়েব খানের উপস্থিতিতে গহিনখালী সংরক্ষিত বনে সাপগুলো অবমুক্ত করা হয়। 


একাত্তর/এসজে

রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ছয় শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
আর মাত্র দু’দিন পরেই ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শুরু হবে। যেসব আসনে ভোট হবে, সেখানে ভোটের প্রচার এখন তুঙ্গে। ভোটারদের রায় নিজেদের পক্ষে আনতে মরিয়া হয়ে দ্বারে দ্বারে ঘুরে...
অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি সেনাদের অভিযানে লণ্ডভণ্ড হয়ে যাওয়া নাসের হাসপাতাল প্রাঙ্গনে সন্ধান পাওয়া একটি গণকবর থেকে ২৮৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গাজায় ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধপরাধের...
ইন্দোনেশিয়া পরবর্তী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন প্রাবোও সুবিয়ান্তো। দেশটির নির্বাচন কমিশন বিশ্বের তৃতীয় বৃহত্তম গণতান্ত্রিক দেশের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে বুধবার আনুষ্ঠানিকভাবে সুবিয়ান্তোর নাম ঘোষণা...
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত