সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ০৬:১৪ পিএম

পদ্মা নদীর তীব্র স্রোতের কারণে টানা তিনদিন বন্ধ থাকার পর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আবারও পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে ফেরি চলাচল।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে ফেরিঘাট থেকে 'কুঞ্জলতা' নামে একটি ফেরি ৩৪টি যানবাহন ও পর্যবেক্ষক দলসহ বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

ঘাট সূত্রে জানা গেছে, বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ফেরিটি আবার ঠিকভাবে শিমুলিয়া ঘাটে পৌঁছাতে পারলে স্বাভাবিক হবে ফেরি চলাচল।

এর আগে টানা ৪৭ দিন বন্ধ থাকার পর গত ৪ অক্টোবর পরীক্ষামূলক চলাচল সফলভাবে শেষ হলে, ৫ অক্টোবর ভোর থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয় এই নৌরুটে। এক টানা ছয়দিন সীমিতভাবে ফেরি চলাচল করার পর গত ১১ অক্টোবর দুপুর থেকে ফের বন্ধ হয়ে যায় ফেরি চলাচল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) শিমুলিয়া ঘাট সূত্র জানায়, নদীতে আবার স্রোত বৃদ্ধি পাওয়ায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিলো।

আরও পড়ুন: আগামী বুধবার বন্ধ থাকবে ব্যাংক

এদিকে বিআইডব্লিউটিসি'র বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুর দেড়টার দিকে শিমুলিয়া ঘাট থেকে ফেরি কুঞ্জলতা বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে যাত্রা করেছে। সফলভাবে ফেরিটি বাংলাবাজার ঘাটে এসে ভিড়লে বিকেল থেকে ফেরি চলাচল শুরু হতে পারে। 

বিআইডব্লিউটিসি'র বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো.সালাহউদ্দিন আহমেদ বলেন, ফেরি কুঞ্জলতা ঘাটে এসে ভিড়লে পরিস্থিতি স্বাভাবিক থাকলে ফেরি চলাচল শুরু হবে।


একাত্তর/আরবিএস  

এ কান্না কোনো শোকের কান্না নয়। প্রচণ্ড গরম থেকে রক্ষা পেতে সৃষ্টিকর্তার কাছে এক পশলা বৃষ্টি প্রার্থনা করে কাঁদছেন এই মানুষগুলো। এ যেন উপায়ান্তহীন মানুষের সর্বশেষ প্রচেষ্টা।
রাঙ্গুনিয়ায় বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত ও এক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার প্রতিবাদে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ ও...
রাজশাহীসহ উত্তরের জেলাগুলোর উপর দিয়ে বইছে তীব্র তাপদাহ। মধ্য এপ্রিল থেকে চলমান এই তাপদাহের কারণ হিসেবে, অঞ্চলভিত্তিক ভৌগোলিক অবস্থান ও জলবায়ুর পরিবর্তন অন্যতম বলছেন পরিবেশ বিজ্ঞানীরা।
চলমান তাপদাহের মধ্যে অসহনীয় লোডশেডিং চলছে লক্ষ্মীপুরে। এতে বেশি অসুস্থ হয়ে পড়ছে শিশু ও বয়স্করা। এ অবস্থায় বিশেষ কাজ ছাড়া বাড়ির বাইরে না যাবার পরামর্শ সিভিল সার্জনের।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
‘‘ঝড় এলো এলো ঝড়, আম পড় আম পড়, কাঁচা আম ডাঁসা আম, টক টক মিষ্টি, এই যা...এলো বুঝি বৃষ্টি…’’
এ কান্না কোনো শোকের কান্না নয়। প্রচণ্ড গরম থেকে রক্ষা পেতে সৃষ্টিকর্তার কাছে এক পশলা বৃষ্টি প্রার্থনা করে কাঁদছেন এই মানুষগুলো। এ যেন উপায়ান্তহীন মানুষের সর্বশেষ প্রচেষ্টা।
ডাবের দাম বাড়াতে খুচরা ব্যবসায়ীদের অজুহাতের শেষ নেই। ডেঙ্গুর মৌসুম ও রমজান মাসের পর এবার তীব্র গরমের সুযোগে ডাবের বাজারে শুরু হয়েছে অরাজকতা। পাইকারি বাজারের তুলনায় খুচরায় দ্বিগুণ দামে বিক্রি করা...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত