সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

আগুনে লাবণ্যের মৃত্যুতে স্বামীসহ ছয়জনের বিরুদ্ধে মামলা

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ০১:৩৩ পিএম

যৌতুকের জন্য শশুর বাড়ির অ-মানুষিক নির্যাতন সইতে না পেরে নিজের গায়ে কেরসিন তেল ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন নেত্রকোণার সুরাইয়া নেওয়াজ লাবন্য (১৭) নামের এক অন্তঃসত্ত্বা গৃহবধূ। এ অবস্থায় মৃত সন্তান জন্ম দিয়ে ১২ ঘণ্টা পর নিজেও পরপারে চলে যান লাবণ্য। এ ঘটনার জেরে স্বামীসহ ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন লাবণ্যের চাচা।  

শনিবার (১৬ নভেম্বর) লাবণ্যের স্বামী মো. শাহীনুর আলম শাহীনসহ ছয়জনের নাম উল্লেখ করে কলমাকান্দা থানায় একটি মামলা দায়ের করেন নিহতের চাচা শাহ মোস্তফা মো. সাঈদুল ইসলাম। 

মামলা দায়ের বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন কলমাকান্দা থানার  ওসি (তদন্ত) হাবিবুল্লাহ্ খান। মামলা নং ১৭(১০)২১ ইং।

লাবণ্য নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার রহিমপুর গ্রামের গৃহশিক্ষক আরিফুল ইসলামের একমাত্র মেয়ে ও ময়মনসিংহের ধোপাউড়া উপজেলার দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নের ঘাগগড়া গ্রামের মো.শাহীনুর আলম শাহীনের স্ত্রী।

মামলা এজাহার সূত্রে জানা গেছে, এক বছর আগে লাবণ্যের বিয়ে হয়। বিয়ের কয়েকমাস পর তার গর্ভে আসে সন্তান। বিয়ের পর দুই লাখ টাকা যৌতুক চান লাবণ্যের স্বামী শাহীন। যৌতুক না দেওয়ায় তার স্বামী, শ্বশুর, শাশুড়ি, ননদ ও ভাসুর মানসিকভাবে নিপীড়ন করতো। গত আগস্ট মাসে লাবণ্য তার বাবার বাড়িতে আসেন। পরে গত ৯ অক্টোবর শনিবার বিকালে লাবণ্যের স্বামী তাদের বাড়িতে এসে ফের যৌতুকের টাকার জন্য চাপ দেয়।

এসব নিয়ে তাদের মধ্যে কথার কাটাকাটি হয়। একপর্যায়ে গালিগালাজ আর মারপিট করে চলে যায় শাহীন। মানসিক নিপীড়নে অতিষ্ঠ হয়ে নিজ গায়ে কেরোসিন ঢেলে আগুন দেন লাবণ্য। 

গুরুতর দগ্ধ লাবণ্যকে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিন তাকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় পাঁচদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত বৃহস্পতিবার রাতে মৃত্যু বরণ করে লাবণ্য। মৃত্যুর ১২ ঘণ্টা পূর্বে এ এক মৃত সন্তানের জন্মও দেন তিনি। ।

এদিকে শুক্রবার রাতে নিহতের মরদেহ নিজ পৈতৃক বাড়ীতে এসে পৌঁছালে সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। ওই দিন রাত সাড়ে ১১ টার দিকে নিহতের নামাজে জানাযা শেষে নিজ গ্রাম গাখাজোড়া গোরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে।

আরও পড়ুন: কৃষিতে ভর্তুকি দিতে বাধা দিয়েছিল বিশ্বব্যাংক: প্রধানমন্ত্রী

লাবণ্যের বাবা শাহ মোস্তফা আরিফুল ইসলাম সাংবাদিকদের জানান, লাবণ্য আমার একমাত্র সন্তান। বিয়ের পর তার স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন যৌতুকের দাবিতে আমার মেয়ের ওপর অনেক মানসিক নিপীড়ন চালায়। অতিষ্ঠ হয়ে সে গায়ে কোরোসিন দিয়ে আগুন দেয়।

তিনি আরও বলেন, আমার মেয়েকে তার স্বামী বা শ্বশুর বাড়ি কেউ দেখতে আসেননি। কেউ কোনো খোঁজও নেননি।

এ ব্যাপারে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান ঘটনার সত্যতা নিশ্চিত করে একাত্তরকে জানান, এ ঘটনা মামলার এজাহারভূক্ত আসামিদের গ্রেপ্তারে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।


একাত্তর/আরবিএস 

সাভার এক ইন্টারনেট ব্যবসায়ীকে কুপিয়ে আহত করা হয়েছে। ভুক্তভোগীর দাবি, দাবি করা চাঁদা না দেওয়ায় স্থানীয় ‘কিশোর গ্যাংয়ের’ কয়েকজন তাকে কুপিয়েছে। তাকে উদ্ধার করে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা...
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
নরসিংদীর মাধবদীতে হিট স্ট্রোকে এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার দুপুরে এ ঘটনা ঘটে।
সাভার এক ইন্টারনেট ব্যবসায়ীকে কুপিয়ে আহত করা হয়েছে। ভুক্তভোগীর দাবি, দাবি করা চাঁদা না দেওয়ায় স্থানীয় ‘কিশোর গ্যাংয়ের’ কয়েকজন তাকে কুপিয়েছে। তাকে উদ্ধার করে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা...
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত