সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

মাগুরায় সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার চার, পরিস্থিতি থমথমে

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ০২:৪৬ পিএম

মাগুরা সদরে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষে চারজন নিহতের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিহতদের স্বজনরা বলছেন, রাজনৈতিক প্রতিহিংসা থেকেই এই হত্যাকাণ্ড। 

বর্তমানে থমথমে হয়ে আছে পুরো এলাকা, পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করছে পুলিশ। মোতায়েন করা হয়ে অতিরিক্ত পুলিশ। বাড়ানো হয়েছে নজরদারি।

আগামী ১১ নভেম্বর মাগুরা সদর উপজেলার জগদল ইউনিয়ন পরিষদের নির্বাচন। এনিয়ে বেশ কিছুদিন ধরেই এলাকায় উত্তেজনা ছিলো। এরই জেরে শুক্রবার বিকেলে সহিংসতায় জড়ান মেম্বর প্রার্থী নজরুল ইসলাম ও সৈয়দ হাসানের সমর্থকরা।

এলাকাবাসী জানান, নজরুলের কর্মীরা সৈয়দ আলির সমর্থকদের ওপর অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে ঘটনাস্থলেই মারা যান রহমান, সবুর ও কবির নামের তিনজন। আহত অবস্থায় ১০ জনকে হাসপাতালে নিলে সেখানে মারা যান ইমরান নামে আরও একজন।

নিহতদের স্বজনদের দাবি, রাজনৈতিক প্রতিহিংসা থেকেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। তারা চান দোষীদের দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হোক।

ঘটনার পর থেকে থমথমে হয়ে আছে পুরো এলাকা। আতঙ্কে রয়েছে এলাকাবাসী। ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত চারজনকে আটক করেছে পুলিশ। 

শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এক মাস আগে মাগুরা সদর থানায় নজরুল ইসলাম ও সবুর মোল্যাকে ডেকে সালিস বৈঠক করা হয়। সেখানে দু'পক্ষই কোনো সহিংসতায় জড়াবেন না বলে মুচলেকাও দিয়েছিলেন। 


একাত্তর/এসএ

পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
এ কান্না কোনো শোকের কান্না নয়। প্রচণ্ড গরম থেকে রক্ষা পেতে সৃষ্টিকর্তার কাছে এক পশলা বৃষ্টি প্রার্থনা করে কাঁদছেন এই মানুষগুলো। এ যেন উপায়ান্তহীন মানুষের সর্বশেষ প্রচেষ্টা।
রাঙ্গুনিয়ায় বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত ও এক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার প্রতিবাদে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ ও...
রাজশাহীসহ উত্তরের জেলাগুলোর উপর দিয়ে বইছে তীব্র তাপদাহ। মধ্য এপ্রিল থেকে চলমান এই তাপদাহের কারণ হিসেবে, অঞ্চলভিত্তিক ভৌগোলিক অবস্থান ও জলবায়ুর পরিবর্তন অন্যতম বলছেন পরিবেশ বিজ্ঞানীরা।
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত