সেকশন

রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

ফেনীতে আবারো বিতর্কিতদের মনোনয়ন পাওয়ার অভিযোগ

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ০৩:২৩ পিএম

ঘুরেফিরে বিতর্কিতরা আওয়ামী লীগের তৃণমূলে মনোনয়ন পাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করায় যেকোনো মূল্যে নৌকা পেলেই জয় নিশ্চিত এমনভাব নিয়ে আওয়ামী লীগের প্রার্থীরা মনোনয়ন পেতে মরিয়া। এই মনোভাবের কারণে গড়ে উঠেছে মনোনয়ন বাণিজ্য সিন্ডিকেট।

রোববার (১৭ অক্টোবর) ফেনীর সোনাগাজী ছাগলনাইয়া পরশুরাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃণমূলের কাউন্সিলরদের ভোট শেষে আওয়ামী লীগের প্রার্থীদের নাম ঘোষণা করেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছাগলনাইয়ায় তুলনামূলক পরিচ্ছন্ন ব্যক্তিরা আওয়ামী লীগের মনোনয়ন পেলেও পরশুরামের সেই বিতর্কিত ব্যক্তিরা দলীয় মনোনয়ন পেয়েছেন বলে জানিয়েছেন তৃণমূলের আওয়ামী লীগের কর্মীরা।

এর আগে পরশুরাম পৌরসভা নির্বাচনে সব পদে একক প্রার্থী নির্বাচিত হয়েছেন। অর্থাৎ গত ১০ বছরের অধিক সময়ে ওখানকার নাগরিকরা ভোট দেওয়ার সুযোগ থেকে বঞ্চিত হয়েছেন।

পরশুরামে বিতর্কিতরা আবারও চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়েছেন। চিতলিয়ায় চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়েছেন বিতর্কিত চেয়ারম্যান জসীম উদ্দীন বুইজ্জ। তিনি চিথলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, এবারসহ টানা তিনবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

জসিম উদ্দিনের উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুল হায়দারকে পিটিয়ে আহত করা মামলার অন্যতম আসামি। তার ভাই ফারুক আহমেদসহ সাত-আটজন সন্ত্রাসীসহ তৎকালীন শাজাহান খানের উপস্থিতিতে ইউএনওকে পিটিয়ে আহত করে ও তার গাড়ি ভাঙচুর করে। তাদের দুই ভাইয়ের বিরুদ্ধে এলাকায় সন্ত্রাসের রাজত্বে কায়েমের অভিযোগ।

মির্জানগর ইউনিয়ন পরিষদে আবারো বিতর্কিত চেয়ারম্যান মো. নুরুজ্জামান ভুট্টোকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে তিনবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয় বিভিন্ন মাদক ব্যবসা ও চোরাচালান বাণিজ্যের সাথে জড়িত হয়ে কোটি কোটি টাকার মালিক হয়েছেন।

গত বছর ১৫ আগস্ট  জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে উপজেলা জামায়াতের আমির মাওলানা নুর মোহাম্মদকে অতিথি করে নেতাকর্মীদের তোপের মুখে পড়ে। পরে উপজেলা আওয়ামী লীগ তাকে শোকজ করতে বাধ্য হয়। এছাড়াও চেয়ারম্যান ভুট্টোর বিরুদ্ধে সুবার বাজারে প্রবাসী টোনা মিয়ার জমি দখল করে ব্যক্তিগত অফিস করার অভিযোগ উঠেছে। তাছাড়া মাদক ব্যবসা করার অভিযোগ রয়েছে তার ছোট ভাই নুরুল গনিসহ পরিবারের একাধিক সদস্যের বিরুদ্ধে।

মোটা অংকের অর্থের বিনিময় ভারতীয় নাগরিকদেরকে জন্ম নিবন্ধন সনদ দিয়ে ভোটার তালিকাতে নাম অন্তর্ভুক্তি করার বিষয়ে নির্বাচন কমিশনের সচিবালয়  অভিযোগ দিয়েছেন একই ইউনিয়ন পরিষদের সদস্য ও যুবলীগ নেতা ফখরুল ইসলাম ফারুক, বর্তমানে অভিযোগটি তদন্ত চলছে।

এছাড়া ভুট্টোর বিরুদ্ধে মির্জানগর ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একাধিক মামলা দিয়ে হয়রানি, নিজ পরিষদের মেম্বার ফারুকসহ অসংখ্য নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানির অভিযোগ, হামলার অসংখ্য অভিযোগ রয়েছে।

আরও পড়ুন: পীরগঞ্জে ২০ বাড়িঘরে আগুন-লুটপাট

সোনাগাজী আওয়ামী লীগের পুরনো ছয় চেয়ারম্যান মনোনয়ন পেয়েছেন। তবে দীর্ঘদিনের ত্যাগী ও পরীক্ষিত নেতাদের অনেকে বঞ্চিত হচ্ছেন দলীয় মনোনয়ন থেকে।

এ প্রসঙ্গে সোনাগাজী আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন চেয়ারম্যান শামসুল আরেফিন বলেন, আমি ছাত্রজীবনে ছাত্রলীগ থেকে শুরু করে আওয়ামী লীগের রাজনীতির জন্য লড়াই-সংগ্রামে দুর্দিনে হামলা-মামলার শিকার হয়েছি। অথচ সিন্ডিকেট নেতারা ওয়ার্ড সভাপতি-সাধারণ সম্পাদককে আমাকে ভোট না দিতে নির্দেশ দিয়েছে।


একাত্তর/আরএ

নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
নরসিংদীর মাধবদীতে হিট স্ট্রোকে এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার দুপুরে এ ঘটনা ঘটে।
জাতীয় পতাকার নকশাকারদের মধ্যে অন্যতম শিব নারায়ণ দাসকে শেষ বিদায় জানালো কুমিল্লা। 
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত