সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

ছাত্রলীগের কমিটি নিয়ে সিলেটের রাজপথে উত্তাপ

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ০৬:৫৩ পিএম

কোটি টাকার বিনিময়ে জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি দিয়েছে কেন্দ্রীয় সংসদ, এমন অভিযোগে সিলেট ছাত্রলীগে টালমাটাল। 

একদিকে নতুন কমিটির পদপ্রাপ্তরা নগরীতে আনন্দ মিছিল করছেন, অন্যদিকে কমিটি বাতিলের দাবিতে চলছে বিক্ষোভ। পাল্টাপাল্টি এসব কর্মসূচিতে উত্তপ্ত সিলেটের রাজপথ।

চার বছর কমিটিবিহীন থাকার পর, মঙ্গলবার সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি- সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে কেন্দ্রীয় সংসদ। 

নতুন কমিটিতে নাজমুল ইসলামকে জেলা সভাপতি, রাহেল সিরাজকে সাধারণ সম্পাদক এবং কিশোয়ার জাহান সৌরভকে মহানগর ছাত্রলীগের সভাপতি এবং নাইম আহমদকে সাধারণ সম্পাদক পদে নিয়োগ দিয়েছে কেন্দ্রীয় সংসদ।

এই কমিটি ঘোষণার পর থেকে এর পক্ষে বিপক্ষে রাজপথে উত্তাপ ছড়াচ্ছে দুই গ্রুপ। 

সংবাদ সম্মেলনে, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এক কোটি ত্রিশ লাখ টাকার বিনিময়ে সিলেট জেলা ও মহানগর শাখার কমিটি দিয়েছে, এমন অভিযোগ করে পদবঞ্চিতরা। 

আরও পড়ুন: কুমিল্লায় হামলার তদন্তে আরো দুদিন সময় নিলো কমিটি

এ অভিযোগ উড়িয়ে দিয়ে জেলা ছাত্রলীগের নবনিযুক্ত সভাপতি নাজমুল ইসলাম বলছেন, যারা এমন অভিযোগ তুলেছেন তাদেরকে তা প্রমাণ করতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে মামলা দায়েরের কথাও বলেন তিনি। 

অন্যদিকে, নবগঠিত কমিটি প্রত্যাখ্যান করে তা বাতিলের দাবীতে গত তিন দিন ধরে লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন পদবঞ্চিতরা। 

যদিও কমিটির দায়িত্বপ্রাপ্তরা বলছেন, এটি সাময়িক ক্ষোভের বহিঃপ্রকাশ, শিগগিরই এ পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। 

২০১৪ সালে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি গঠনের পর ২০১৭ সালে তা বিলুপ্ত করে দেয়া হয়। 


একাত্তর/এসজে
কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। হত্যার পর তাকে গায়ের পাথরের ব্লক বেঁধে নরসুন্দা নদীতে ডুবিয়ে দেয় হত্যাকারীরা। পরে হত্যায় জড়িত একজনকে গ্রেপ্তার ও তার...
লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে গুলিবিদ্ধ চার ছাত্রলীগ নেতার মধ্যে একজন এম সজিব চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। 
সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। তবে এ ঘটনার পর সিলেট শহরসহ বিদ্যুৎকেন্দ্রের আশেপাশের কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হচ্ছে।
লক্ষ্মীপুরে গভীর রাতে ছাত্রলীগের চার কর্মীর ওপর আতর্কিত হামলার অভিযোগ পাওয়া গেছে। এসময় গুলি করা হয়েছে বলেও অভিযোগ করেছেন আহত ওই ছাত্রলীগ কর্মীরা।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
বাঙালির এক বিস্ময়ের নাম সত্যজিৎ রায়। যিনি একাধারে আলোকচিত্রী, চিত্রকর, সঙ্গীতজ্ঞ, শিশু সাহিত্যিক, চিত্রনাট্যকার, শিল্প নির্দেশক, সঙ্গীত পরিচালক, লেখক এবং বিখ্যাত চলচ্চিত্র পরিচালক।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত