সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

কলেজছাত্রকে তুলে নিয়ে বিয়ে, তরুণীর বিরুদ্ধে মামলা

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ০৭:৩৪ পিএম

পটুয়াখালীর মির্জাগঞ্জে কলেজছাত্রকে অপহরণের পর জোর করে বিয়ে করার অভিযোগে এক তরুণীর বিরুদ্ধে মামলা হয়েছে। 

আদালতের বিচারক মো. আমিরুল ইসলাম মামলাটি গ্রহণ করে পটুয়াখালী সদর থানাকে এজাহার নেওয়ার নির্দেশ দিয়েছেন।

কলেজ ছাত্র নাজমুল বািদ হয়ে গেলো তিন অক্টোবর পটুয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন।

মামলায় ইশরাত জাহান পাখিসহ অজ্ঞাতপরিচয় আরও ছয় থেকে সাত জনকে আসামি করা হয়েছে। উপস্থাপন করা হয়েছে ভিডিও ফুটেজ। 

নাজমুল আকন (২৩) পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের মো. জালাল আকনের ছেলে ও পটুয়াখালী সরকারি কলেজের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। অভিযুক্ত ইশরাত জাহান পাখি (২৫) একই উপজেলার গাজীপুর এলাকার আবদুল আউয়ালের মেয়ে।

মামলার বিবরণে জানা যায়, নাজমুল পটুয়াখালী সরকারি কলেজের ছাত্রাবাসে থাকেন। আসামি পাখি দীর্ঘদিন ধরে তাকে মোবাইল ও সামাজিক মাধ্যমে প্রেম ও বিয়ের প্রস্তাব দিয়ে আসছিলো।

নাজমুল এতে রাজি না হওয়ায় গত ২৭ সেপ্টেম্বর পটুয়াখালী লঞ্চঘাট এলাকা থেকে তাকে চোখ বেঁধে অপহরণ করে পাখি ও তার লোকজন।

পরের দিন ২৮ সেপ্টেম্বর অজ্ঞাত স্থানে নিয়ে সাত-আট জন ব্যক্তি জোর করে তাকে একটি নীল কাগজে সই করতে বাধ্য করে। ধারণা করা হচ্ছে এই কাগজ দিয়ে কাবিন করা হয়েছে।

আরও পড়ুন: স্কুলের শিক্ষার্থীদের তালিকা তৈরি হলেই টিকা: স্বাস্থ্যমন্ত্রী

নাজমুলের আইনজীবী জানান, দীর্ঘদন ধরে নাজমুলকে উত্যক্ত করছিলো পাখি। বিয়ের পর গত ১৫ই অক্টোবর নিজেকে স্ত্রী দাবি করে তার বাড়িতে অবস্থান করছে।

আদালতে দেয়া ভিডিও ফুটেজে দেখা যায়, একটি কক্ষে পাখির বাম পাশে নাজমুল বসে আছেন, পেছন থেকে নাজমুলের ঘাড় এক ব্যক্তি চেপে ধরে রেখেছে। সেখানে আরও একজনকে উপস্থিত দেখা যায়। ওই সময় ওই তরুণীকে নীল কাগজে সই করতে দেখা যায়। সই গ্রহণের পর নাজমুলকে মিষ্টি খাইয়ে দিলে নাজমুল তা মুখ থেকে ফেলে দেন।


পটুয়াখালীর বাউফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। বাউফল উপজেলার কালাইয়া মাধ্যমিক বিদ্যালয় ভবনের ছাদে রোববার বেলা ১১ টায় এ দুর্ঘটনা ঘটে।
পটুয়াখালীর গলাচিপা উপজেলায় গরু চুরির হিড়িক পড়েছে। এলাকাবাসীর অভিযোগ, গত ১০ দিনে অন্তত ১৭টি গরু চুরি হয়েছে। এরই মধ্যে দুই জনকে চোর সন্দেহে  আটক করেছে স্থানীয় জনতা। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়। 
পটুয়াখালীর কলাপাড়ার মহিপুরে স্ত্রীকে কুড়াল দিয়ে কুপিয়ে আহত করে গলায় ফাঁস দিয়ে ‘আত্মহত্যা’ করেছেন এক যুবক। বৃহস্পতিবার দুপুরে তার মরদেহ উদ্ধার করেছে মহিপুর থানা পুলিশ।
পটুয়াখালীর গলাচিপায় ১০ বছরের ফুটফুটে শিশু সানিয়াকে প্রথমে ধর্ষণ ও পরে তাকে হত্যা করে লাশ গলায় ওড়না পেচিয়ে ঘরে ঝুলিয়ে রাখার অভিযোগ পাওয়া গেছে। নির্মম এ ঘটনা ঘটেছে উপজেলার রতনদী-তালতলী ইউনিয়নের...
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত